আপডেট

x

সৌদি যুবরাজ কিনছেন ম্যানচেস্টার ইউনাইটেড

সোমবার, ১৮ ফেব্রুয়ারি ২০১৯ | ১২:৩৭ অপরাহ্ণ |

সৌদি যুবরাজ কিনছেন ম্যানচেস্টার ইউনাইটেড
Spread the love

বিতর্কিত সৌদি যুবরাজ (ক্রাউন প্রিন্স) মোহাম্মদ বিন সালমান ইংলিশ ফুটবল ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেড কিনতে যাচ্ছেন। আর এ জন্য তিনি ৩৮০ কোটি পাউন্ড খরচ করার আগ্রহ প্রকাশ করেছেন। বর্তমান মালিক যুক্তরাষ্ট্রের গ্লাজার পরিবার রাজি হলে আগামী মৌসুমেই ক্লাবটির নতুন মালিক বনে যেতে পারেন বিন সালমান।

ব্রিটিশ গণমাধ্যম দ্য সানের প্রতিবেদনে বলা হয়েছে, গ্লাজার পরিবারের ঘনিষ্ঠ সূত্র বলছে, তারা ফুটবল ক্লাবটি বিক্রি না করার পক্ষে।

webnewsdesign.com

কিন্তু সৌদি যুবরাজ যে দাম হাঁকিয়েছেন তাতে গ্লাজার পরিবার বিক্রিতে প্রলুব্ধও হতে পারে। কারণ প্রায় ১৪ বছর আগে মাত্র ৭৯ কোটি পাউন্ডে ক্লাবটি কিনেছিলেন তারা। আর যুবরাজের হাঁকানো দামে বিক্রি করলে তাদের লাভ হবে ২২০ কোটি পাউন্ড। তাছাড়া ইতোমধ্যে ক্লাবটির বেশ ধার-দেনাও হয়েছে।

গত বছরের অক্টোবরেই খবর শোনা যায় যে, ম্যানচেস্টার ইউনাইটেড কিনে নিচ্ছেন বিন সালমান। কিন্তু সে সময় সৌদি সাংবাদিক জামাল খাসোগিকে নৃশংসভাবে হত্যার সঙ্গে রাজপরিবার তথা বিন সালমানের নাম জড়িয়ে পড়ার পর ক্লাব কেনার খবর ঢাকা পড়ে যায়।

এমনকি ম্যানচেস্টার ইউনাইটেডের মালিক শীর্ষ ব্যবসায়ী আভরাম গ্লেজারও গত অক্টোবরে সৌদি আরবের একটি অর্থনৈতিক ফোরাম বর্জন করেন সাংবাদিক জামাল খাসোগিকে হত্যার কারণে।

প্রসঙ্গত, সৌদি যুবরাজের ম্যানচেস্টার ইউনাইটেডের মালিকানা নেওয়ার আগ্রহের কারণ ম্যানচেস্টার সিটির সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা করা বলে মনে করা হয়। কারণ ম্যানচেস্টার সিটির মালিক আরবের আরেক রাজপরিবারের সদস্য শেখ মানসুর। যিনি সংযুক্ত আরব আমিরাতের উপপ্রধানমন্ত্রী।

সৌদি যুবরাজ মোহাম্মাদ বিন সালমান যখন কয়েক দিনের এশিয়া সফরে বেরিয়েছেন তখন এ ধরনের খবর বের হলো। গতকাল রোববার একদিনের সফরে পাকিস্তান পৌঁছেন তিনি।

সূত্র: পরিবর্তন ডটকম

মন্তব্য করুন

Development by: webnewsdesign.com