আপডেট

x

ব্রাহ্মণবাড়িয়ায় ভাষা সৈনিক প্রয়াত মুহম্মদ মুসার স্মরণ সভা অনুষ্ঠিত

শুক্রবার, ১৫ অক্টোবর ২০২১ | ৭:০৮ অপরাহ্ণ |

ব্রাহ্মণবাড়িয়ায় ভাষা সৈনিক প্রয়াত মুহম্মদ মুসার স্মরণ সভা অনুষ্ঠিত
Spread the love

বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের সচিব মো. আবুদল মান্নান বলেছেন, ‘ভাষা সৈনিক মুহম্মদ মুসা ছিলেন বহুগুণের অধিকারী। একাধারে তিনি ছিলেন, সাংবাদিক, বই প্রেমী, বৃক্ষ প্রেমী এবং গবেষক। জ্ঞান আহরণে তার অনুপ্রেরণা ছিল দ্যুতিময়’।

বৃহস্পতিবার সন্ধ্যায় নিয়াজ মুহম্মদ উচ্চ বিদ্যালয়ের আয়োজনে বিদ্যালয়ের হলরুমে প্রয়াত ভাষা সৈনিক, বিশিষ্ট লেখক-গবেষক এবং ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাবের সাবেক সভাপতি ও নিয়াজ মুহম্মদ উচ্চ বিদ্যালয় পরিচালনা পর্ষদের সভাপতি মুহম্মদ মুসার স্মরণ সভা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে সচিব আবদুল মান্নান এসব কথা বলেন।

webnewsdesign.com

এসময় সচিব মো. আবুদল মান্নান আরও বলেন, ‘মুহাম্মদ মুসা আলোকবর্তিকার ন্যায় মানুষের মাঝে জ্ঞান বিলিয়েছেন। পরিবেশ রক্ষায় তিনি নিরন্তর বৃক্ষরোপন ও তাদের পরিচর্যা করতেন। তিনি তার সহজ সরল জীবনে বহু দৃষ্টান্ত রেখে গেছেন যা আমাদের অনুসরণ করে চলা উচিত’।

সভায় নিয়াজ মুহাম্মদ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. সাহিদুল ইসলামের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন জেলা প্রশাসক হায়াত উদ দৌলা খান, পুলিশ সুপার মো. আনিসুর রহমান, ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাবের সভাপতি রিয়াজউদ্দিন জামি, দি আলাউদ্দিন সঙ্গীতাঙ্গনের সাধারণ সম্পাদক মনজুরুল আলম, মরহুম মুহম্মদ মুসার কন্যা মল্লিকা। আলোচনা সভা শেষে মরহুমের রুহের মাগফেরাত কামনা করে বিশেষ দোয়া করা হয়। অনুষ্ঠানে শহরের বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দসহ শিক্ষক ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

 

মন্তব্য করুন

Development by: webnewsdesign.com