আপডেট

x

বুধন্তী ইউপির তালা খুলতেই মিললো ভিজিডি’র ১৩ বস্তা চাল

মঙ্গলবার, ২২ ফেব্রুয়ারি ২০২২ | ৮:৫১ অপরাহ্ণ |

বুধন্তী ইউপির তালা খুলতেই মিললো ভিজিডি’র ১৩ বস্তা চাল
ভিজিডি'র চালের বস্তা।-ফাইল ছবি
Spread the love

ব্রাহ্মণবাড়িয়ার বিজয়নগর উপজেলার বুধন্তি ইউনিয়ন পরিষদ কার্যালয় থেকে ভিজিডির ১৩ বস্তা চাল উদ্ধার করা হয়েছে। মঙ্গলবার (২২ ফেব্রুয়ারি) বেলা ১১টার দিকে ইউনিয়ন পরিষদ থেকে চাল গুলো উদ্ধার করা হয়। তবে দীর্ঘদিন পরে থাকায় ১১ বস্তা চাল পচন ধরেছে।

সামাজিক নিরাপত্তা বেষ্টনী কর্মসূচির আওতায় (ভিজিডি) সমাজের বিধবা, স্বামী পরিত্যক্তা, স্বামী নিগৃহীতা ও দুস্থদের জন্য ২ বছর মেয়াদি একটি করে কার্ড প্রদান করেছে সরকার। এ কার্ডের বিপরীতে ইউনিয়ন পরিষদের মাধ্যমে প্রতি মাসে দুস্থদের জন্য ৩০ কেজি করে চাল সরবরাহ করা হয়ে থাকে। যাকে গ্রামে দুস্থ ভাতার চাল বলা হয়ে থাকে।

webnewsdesign.com

জানা যায়, কয়েক দিন আগে শপথ নিয়েছেন বুধন্তী ইউনিয়ন পরিষদ নির্বাচনে নবনির্বাচিত চেয়ারম্যান ও সদস্যরা। আজ সকালে নবনির্বাচিত চেয়ারম্যান ও মেম্বারগণ কার্যালয়ে আনুষ্ঠানিক দায়িত্ব গ্রহণ অনুষ্ঠান শেষে পরিষদের হলরুমের দরজা খুলে ভিতরে প্রবেশ করেন। এসময় তারা ১৩ বস্তা ভিজিডির চাল দেখতে পান। পরে পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান ও সদস্যবৃন্দ উপজেলা প্রশাসনকে চালের বিষয়টি অবহিত করলে প্রশাসনের লোকজন এসে বস্তা খুলে ১১ বস্তা নষ্ট চাল ও ২ বস্তা ভালো চাল দেখতে পায়।

এ ব্যাপারে ইউনিয়নের নবনির্বাচিত চেয়ারম্যান আলহাজ্ব কাজী সায়্যিদুল ইসলাম জানান, উপজেলা নির্বাহী অফিসারকে জানালে তিনি উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তাকে পাঠিয়ে চালগুলো উদ্ধার করেন। এই চালগুলো দরিদ্রদের বণ্টন না করে রেখে দিয়ে ছিলেন।

তবে বুধন্তী ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা হাজী জিতু মিয়ার দাবি ভিজিডির চালগুলি সুবিধাভোগীরা না নেওয়াতে রয়ে গিয়েছে। আমি বিক্রি না করে পরিষদে রেখে দিয়েছি।

ইউপি সচিব মো. আবুল হোসেন বলেন, রুমের চাবি চেয়ারম্যানের কাছে থাকে এবং তিনি বণ্টন না করে রেখে দিয়েছেন। আমি এই বিষয়ে কিছু জানি না এবং চেয়ারম্যান আমার কথা শুনতেন না।

উপজেলা নির্বাহী অফিসার এ এইচ ইরফান উদ্দিন আহমেদ বলেন, খবর পেয়ে মহিলা বিষয়ক কর্মকর্তা রওনক আরাকে পাঠিয়ে নষ্ট চালগুলো ধ্বংস করা হয়েছে। ভালো চালগুলো বর্তমান চেয়ারম্যানের কাছে রাখা হয়েছে। মহিলা বিষয়ক কর্মকর্তা সরেজমিনে তদন্ত করেছেন। তার নিকট থেকে লিখিত প্রতিবেদন পেলে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

মন্তব্য করুন

Development by: webnewsdesign.com