ফেসবুকে বেজির গলায় শিকল বাঁধা ছবি দিয়ে মামলা খেলেন শ্রাবন্তী

মঙ্গলবার, ০১ মার্চ ২০২২ | ৮:৩৭ অপরাহ্ণ |

ফেসবুকে বেজির গলায় শিকল বাঁধা ছবি দিয়ে মামলা খেলেন শ্রাবন্তী
Spread the love

আবারও বিতর্কে জড়ালেন ভারতীয় বাংলার জনপ্রিয় অভিনেত্রী শ্রাবন্তী চ্যাটার্জি। এবার তার নামে দায়ের হয়েছে মামলা। অভিযোগ প্রমাণিত হলে এই অভিনেত্রীর ৭ বছরের কারাদণ্ড পর্যন্ত হতে পারে। গত ১৫ জানুয়ারি সোশ্যাল মিডিয়ায় একটি ছবি পোস্ট করেছিলেন শ্রাবন্তী। যেখানে দেখা যায়, একটি বেজিকে হাতে নিয়ে রেখেছেন অভিনেত্রী। ওই বেজির গলায় ছিল বকলস এবং বাঁধা ছিল মোটা চেইনের সঙ্গে। ছবিটির ক্যাপশনে শ্রাবন্তী লিখেছিলেন, আচমকা ছোট্ট বন্ধুটীর সঙ্গে দেখা হলো।

ওই সময়েই ছবিটি নিয়ে তোপের মুখে পড়েছিলেন শ্রাবন্তী। এবার পড়লেন আইনের গ্যাঁড়াকলে। তার বিরুদ্ধে বণ্যপ্রাণী সুরক্ষা আইন ১৯৭২-এর ৯, ১১, ৩৯, ৪৮এ, ৪৯, ৪৯ ধারায় মামলা হয়েছে। শিগগিরই কলকাতার সল্টলেকের ওয়াইল্ডলাইফ ক্রাইম কন্ট্রোল সেল এবং ডাটা ম্যানেজমেন্ট ইউনিটের সামনে হাজিরা দিতে হবে অভিনেত্রীকে। বিষয়টি নিয়ে এখনই কোনও মন্তব্য করতে রাজি নন শ্রাবন্তী।

webnewsdesign.com

তবে তার আইনজীবী এস কে হাবিবউদ্দিন জানান, সংশ্লিষ্ট দপ্তরের কর্মকর্তার সঙ্গে দেখা করে তারা আগে পুরো বিষয়টি সম্পর্কে ভালোভাবে জানবেন। এরপরই পরবর্তী পদক্ষেপ নির্ধারণ করা হবে।

এ বিষয়ে ভারতের বন অধিদপ্তরের এক উচ্চপদস্থ কর্মকর্তা জানান, বন্যপ্রাণীকে এভাবে বন্দি করে রাখা শুধু যে অপরাধ। শ্রাবন্তীর মতো একজন তারকা যদি এমন কাজ করেন তা দেখে অনেকে প্রভাবিত হতে পারেন। তার উচিত বন অধিদপ্তরের সঙ্গে সহযোগিতা করা এবং বনপ্রাণ সংরক্ষণের এই লড়াইয়ে আমাদের সাহায্য করা।

মন্তব্য করুন

Development by: webnewsdesign.com