আপডেট

x

দেশের মানুষের ক্রয় ক্ষমতা ৩গুন বৃদ্ধি পেয়েছে : তথ্যমন্ত্রী

বুধবার, ২৩ ফেব্রুয়ারি ২০২২ | ১১:০৬ অপরাহ্ণ |

দেশের মানুষের ক্রয় ক্ষমতা ৩গুন বৃদ্ধি পেয়েছে : তথ্যমন্ত্রী
Spread the love

বঙ্গবন্ধু কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সরকারে গত ১৩ বছরে বাংলাদেশের মানুষের মাথাপিছু আয় সাড়ে ৪গুণ বৃদ্ধি পেয়েছে। মানুষের ক্রয় ক্ষমতা ৩গুন বৃদ্ধি পেয়েছে বলে মন্তব্য করেছেন তথ্য ও সম্প্রচার মন্ত্রী এবং বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ন-সম্পাদক ডা. হাছান মাহমুদ।

তিনি মঙ্গলবার (২২ ফেব্রুয়ারি) রাতে ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া স্থলবন্দর দিয়ে ভারতের ত্রিপুরায় বাংলাদেশের ২য় চলচ্চিত্র উৎসব ও আসামে প্রথম চলচ্চিত্র উৎসবের উদ্বোধনী অনুষ্ঠানে যাত্রাকালে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন।

webnewsdesign.com

এসময় ডা. হাছান মাহমুদ বলেন, আগে আমরা বলতাম, একজন শ্রমিকের মজুরি হতে হবে সাড়ে তিন কেজি চালের মূল্যের সমান। এখন একজন শ্রমিক প্রতিদিন যে মজুরি পায়, তা দিয়ে ১২ কেজি চাল কিনতে পারে। প্রতিটি মানুষের ভাগ্যের উন্নয়ন হয়েছে। গত ১৩ বছর আগে যে মানুষটি বিদেশে গিয়েছেন সে ফিরে এখন দেশ চিনতে পারে না, গ্রাম চিনতে পারে না। জাতিসংঘের মহাসচিব প্রশংসা করেছে,বিশ্বব্যাংকের প্রেসিডেন্ট প্রশংসা করেছে,মার্কিন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট প্রশংসা করেছে কিন্তু মির্জা ফখরুল ইসলামরা কিছুই দেখতে পায় না। ফখরুল ইসলাম আলমগীর সাহেবরাই মানুষকে প্রতারিত করছেন।

আখাউড়া স্থলবন্দরে তথ্য ও সম্প্রচার মন্ত্রীকে স্বাগত জানান উপজেলা নির্বাহী কর্মকর্তা রুমানা আক্তার, আখাউড়া পৌর মেয়র তাকজিল খলিফা কাজল, আখাউড়া উপজেলা আওয়ামী লীগের আহ্বায়ক জয়নাল আবেদীন ও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মিজানুর রহমান প্রমূখ।

মন্তব্য করুন

Development by: webnewsdesign.com