আপডেট

x

কসবায় যুবদলে মিছিলে পুলিশের বাধাঁ, সংঘর্ষে আহত ১০

সোমবার, ২৭ সেপ্টেম্বর ২০২১ | ৯:২৫ অপরাহ্ণ |

কসবায় যুবদলে মিছিলে পুলিশের বাধাঁ, সংঘর্ষে আহত ১০
Spread the love

ব্রাহ্মণবাড়িয়ার কসবা উপজেলায় দুই গ্রুপের সংঘর্ষের শঙ্কায় বাধাঁ দেওয়া পু্লিশের সাথে যুবদলের সংঘর্ষের ঘটনা ঘটেছে। সোমবার (২৭ সেপ্টেম্বর) সকাল পৌনে ১০টার দিকে উপজেলার বিনাউটি ইউনিয়ন এলাকার অনন্তপুরে এ ঘটনা ঘটে। এ ঘটনায় তিন সাংবাদিকসহ ১০ জন আহত হয়েছেন।

খোঁজ নিয়ে জানা গেছে, সম্প্রতি কসবা উপজেলা ও পৌর যুবদলের নতুন আহ্বায়ক কমিটি তারেক রহমানের ব্যক্তিগত সহকারী আব্দুর রহমান সানির বড় ভাই কবির আহমেদ ভূইয়া তার অনুসারীদের দিয়ে একক ভাবে অনুমোদন আনেন। কমিটি গঠনের পর থেকে পদ বঞ্চিতরা কসবায় বিক্ষোভ করে আসছে। আজ সোমবার নতুন কমিটির আহ্বায়ক মাসুদুল হক ভূইয়া নেতাকর্মীদের নিয়ে শোডাউনের প্রস্তুতি নেন। এই খবরে বিক্ষুব্ধ পদ বঞ্চিত যুবদলের নেতাকর্মীও শোডাউন প্রতিহত করতে পৌর শহরে অবস্থান নিচ্ছিলেন। যুবদলের নতুন কমিটি উপজেলা সদরের অদূরে বিনাউটি ইউনিয়নের আদ্রা অনন্তপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সামনে থেকে বের করা আনন্দ মিছিলটি কিছুদূর যাওয়ার পর সংঘর্ষের শঙ্কায় পুলিশ বাধা দেয়। এ নিয়ে পুলিশের সঙ্গে যুবদল নেতাকর্মীদের ধাওয়া পাল্টা ধাওয়া হয়। এ সময় যুবদল নেতাকর্মীরা পুলিশকে লক্ষ্য করে ইট-পাটকেট নিক্ষেপ করে। এ ঘটনায় এটিএন নিউজের পূর্বাঞ্চলীয় ব্যুরো প্রধান পীযূষ কান্তি আচার্য, সময় টিভির চিত্র সাংবাদিক জুয়েলুর রহমান ও মোহনা টিভির কসবা প্রতিনিধি হারুনুর রশীদ ঢালীসহ অন্তত ১০ জন আহত হন। পুলিশ ঘটনাস্থল থেকে উপজেলা ছাত্রদলের যুগ্ম আহ্বায়ক সিরাজুল হক ইমুকে আটক করেছে।

webnewsdesign.com

কসবা উপজেলা যুবদলের আহ্বায়ক মাসুদুল হক ভূইয়া বলেন, নতুন কমিটি গঠন করায় আমরা নেতাকর্মী নিয়ে আনন্দ মিছিল বের করি। পুলিশ বিনা উস্কানিতে আমাদের শান্তিপূূর্ণ মিছিলে বাধা দিয়েছে। পুলিশের হামলায় আমাদের বেশ কয়েকজন নেতাকর্মী আহত হয়েছেন। আমাদের ৫/৭ জন নেতাকর্মীকে পুলিশ আটক করেছে।

কসবা থানা পুলিশের পরিদর্শক (তদন্ত) হাবিবুর রহমান জানান, যুবদলের পদধারীরা একটি মিছিল বের করতে চেয়েছিল। উপজেলা সদর থেকে দূরে অনন্তপুরে তারা মিছিলটি বের করলে দুই গ্রুপের সংঘর্ষের শঙ্কায় পুলিশা বাধা দিয়ে মিছিলটি ছত্রভঙ্গ করে দেয়।

মন্তব্য করুন

Development by: webnewsdesign.com