আপডেট

x

অপহরণকারী চক্রে জড়িত থাকায় বিজয়নগরের দুই ছাত্রলীগ নেতাকে অব্যাহতি

রবিবার, ২৫ জুলাই ২০২১ | ৭:৩৭ অপরাহ্ণ |

অপহরণকারী চক্রে জড়িত থাকায় বিজয়নগরের দুই ছাত্রলীগ নেতাকে অব্যাহতি
Spread the love

ব্রাহ্মণবাড়িয়ার সরাইল উপজেলায় নিজেদেরকে ডিবি পরিচয় দিয়ে অপহরণকারি চক্রে জড়িত থাকার অভিযোগে জেলার বিজয়নগর উপজেলার দুই ছাত্রলীগ নেতাকে অব্যাহতি দেওয়া হয়েছে। শনিবার রাতে জেলা ছাত্রলীগের সভাপতি রবিউল হোসেন রুবেল ও সাধারণ সম্পাদক শাহাদাৎ হোসেন শোভন সাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে তাদেরকে এই অব্যাহতি দেওয়া হয়।

অব্যাহতি প্রাপ্ত ছাত্রলীগ নেতারা হলেন, বিজয়নগর উপজেলা ছাত্রলীগের সহ-সভাপতি আশিকুর রহমান ও উপজেলার চান্দুরা ইউনিয়ন ছাত্রলীগের সহ-সম্পাদক শাহনেওয়াজ মিলন।

webnewsdesign.com

রোববার দুপুরে জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক শাহাদাৎ হোসেন শোভন বিষয়টি নিশ্চিত করে জানান, দলীয় সিদ্ধান্ত মোতাবেক তাদের দুইজনকে অব্যাহতি প্রদান করা হয়েছে। পাশাপাশি বিষয়টি তদন্ত করা হবে। ঘটনা সত্য হলে দুইজনের বিষয়ে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে। যদি অভিযোগ মিথ্যা প্রমাণিত তাহলে তাদের অব্যাহতি প্রত্যাহার করা হবে।

পুলিশ, মামলা ও প্রত্যক্ষদর্শীরা জানায়, বিজয়নগর উপজেলার আবদুল্লাহপুর গ্রামের হোসাইন আহমেদের ছেলে মোস্তফা আহমেদ ফয়সাল (৩৮)। অপহরণ চুরি ছিনতাই ও ডাকাতিই তার মূল পেশা। তার বিরুদ্ধে বিভিন্ন থানায় ২৪টি মামলা রয়েছে। গত ১৫ জুলাই একই উপজেলার গাজীপুর গ্রামের আব্দুল লতিফের ছেলে শেকুল মিয়ার (৩৮) ১ লাখ ২০ হাজার টাকা মূল্যের একটি ব্যাটারি চালিত অটোরিকশা চুরি করে ফয়সাল। ওই অটোরিকশাটি ফয়সাল ৬৫ হাজার টাকায় বিক্রয় করে শাহবাজপুর রাজাবাড়িয়াকান্দির লুদু মিয়ার ছেলে নাজির মিয়া ও নাছির মিয়ার কাছে। কাগজ করার সময় চতুরতার আশ্রয় নেয় প্রতারক ফয়সাল। হোসেন মিয়ার ছেলে আরমান মিয়ার মাধ্যমে অটোরিকশাটি এফিডেভিট করে দেন। এফিডেভিটসহ বিক্রয়ের সময়ের সকল কর্মকান্ড ভিডিও করে রাখে ফয়সাল। গত ২১ জুলাই বুধবার গভীর রাতে ফয়সালের নেতৃত্বে প্রাইভেটকার ও মটর বাইকে করে ৭ যুবক আসে নাজিরের বাড়ি জেলার সরাইল উপজেলার শাহবাজপুর ইউনিয়নের রাজাবাড়িয়াকান্দি গ্রামে। এরমধ্যে বিজয়নগর উপজেলা ছাত্রলীগের সহ-সভাপতি আশিকুর রহমান ও উপজেলার চান্দুরা ইউনিয়ন ছাত্রলীগের সহ-সম্পাদক শাহনেওয়াজ মিলনও ছিলেন। তারা নিজেদেরকে ডিবি অফিসার পরিচয় দিয়ে চুরি হওয়া ওই অটোরিকশাটি দিয়ে দিতে বলেন। নতুবা নাজির-নাছির সহ বাড়ির লোকজনকে অপহরণ করার হুমকি দেয়। আতঙ্কগ্রস্থ হয়ে পড়েন ওই পরিবারের সকল সদস্যরা। কৌশল করেন নাছির। অটোরিকশাটি এনে দেওয়ার আশ্বাস দিয়ে নাছির তার আত্মীয় স্বজনকে মুঠোফোনে সব জানিয়ে দেন। স্বজনসহ গ্রামবাসী এসে তাদেরকে চারিদিকে ঘিরে ফেলে। পরে তাদেরকে ঘরে আটকে রেখে পুলিশকে খবর দেন। পুলিশ তাদেরকে থানায় নিয়ে যায়। বৃহস্পতিবার রাতেই তাদের বিরূদ্ধে অপহরণ মামলা হওয়ার পর গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তারকৃতরা হলেন, মোস্তফা আহমেদ ফয়সাল (৩৮), সালমান (২৮), শেকুল মিয়া (৩৮), মো. শাহাব উদ্দিন (২০), বিজয়নগর উপজেলা ছাত্রলীগের সহ-সভাপতি আশিকুর রহমান (৩১) ও উপজেলার চান্দুরা ইউনিয়ন ছাত্রলীগের সহ-সম্পাদক শাহনেওয়াজ মিলন (৩১) ও আশকর আলী (৪৫)।

অপহরণ মামলার তদন্তকারী কর্মকর্তা সরাইল থানার উপপরিদর্শক (এসআই) মো. জাকির হোসেন খন্দকার ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, ফয়সাল বড় মাপের করাপটেড। তার বিরূদ্ধে চুরি ছিনতাই ডাকাতির এ পর্যন্ত ২৪টি মামলা রয়েছে। এ ঘটনার মূল হোতা ফয়সাল। অন্যরা সহযোগি।

মন্তব্য করুন

Development by: webnewsdesign.com