১৩ কোম্পানির ১৫ পণ্য বিক্রি ও সংরক্ষণ নিষিদ্ধ বিএসটিআইয়ের

সোমবার, ২৩ ডিসেম্বর ২০১৯ | ১০:১৬ অপরাহ্ণ |

১৩ কোম্পানির ১৫ পণ্য বিক্রি ও সংরক্ষণ নিষিদ্ধ বিএসটিআইয়ের
Spread the love

বাংলাদেশ স্ট্যান্ডার্ডস অ্যান্ড টেস্টিং ইন্সটিটিউশন (বিএসটিআই) বাংলাদেশের ১৩ কোম্পানির পণ্য বিক্রি, বিতরণ, সংরক্ষণ নিষিদ্ধ করেছে । পাশাপাশি ১৩ কোম্পানির ১৫ পণ্যের লাইসেন্স বাতিলসহ এসব পণ্যের বিজ্ঞাপন প্রচার থেকে বিরত থাকার নির্দেশ দেয়া হয়েছে সংস্থাটির পক্ষ থেকে।

লাইসেন্স বাতিল করা ১৩ কোম্পানির মধ্যে রয়েছে, আকিজ ফুড অ্যান্ড বেভারেজ লিমিটেডের ঘি ফার্ম ফ্রেশ, শক্তি এডিবল প্রাইভেট লিমিটেডের ফর্টিফাইড সয়াবিন অয়েল শক্তি, কিচেনা এ কে খান ফুড অ্যান্ড বেভারেজের ফর্টিফাইড সয়াবিন অয়েল সেফ, বিসমিল্লাহ সল্ট ফ্যাক্টরির আয়োডিনযুক্ত লবন উট, জনতা সল্ট মিলের আয়োডিনযুক্ত লবণ নজরুল, জে কে ফুড প্রোডাক্টের লাচ্ছা সেমাই মদিনা, মডার্ন কসমেটিকস অ্যান্ড হারবাল ইন্ডাস্ট্রিজ লিমিটেডের স্কিন ক্রিম মডার্ন, জি এম কেমিক্যাল ওয়ার্কসের স্কিন ক্রিমের জিএম, নিউ চট্টলা (প্রা.) লিমিটেডের ঘি এরাবিয়ান স্পেশাল, রেভেন ফুড কোম্পানি লিমিটেডের লাচ্ছা সেমাই রেভেন, খাজানা মিঠাই লিমিটেডের লাচ্ছা সেমাই, ঘি ও চানাচুর খাজানা, প্রমি এগ্রো ফুড লিমিটেডের হলুদের গুড়া প্রমি, ইফাদ সল্ট অ্যান্ড কেমিক্যাল লিমিটেডের আয়োডিন যুক্ত লবণ ইফাদ।

webnewsdesign.com

বিএসটিআইয়ের পরিচালক প্রকৌশলী সাজ্জাদুল বারীর স্বাক্ষর করা বিজ্ঞপ্তি থেকে সোমবার এ তথ্য জানা গেছে।

বিএসটিআইয়ের সার্ভিল্যান্স টিমের মাধ্যমে খোলাবাজার থেকে বিভিন্ন পণ্যের নমুনা সংগ্রহ করে ল্যাবে পরীক্ষার পর এ সিদ্ধান্ত নেয়া হয়েছে। নতুনভাবে লাইসেন্স গ্রহণ ছাড়া সংশ্লিষ্ট উৎপাদনকারী, সরবরাহকারী, পাইকারি ও খুচরা বিক্রেতাদের এসব পণ্য বিক্রি, বিতরণ, সংরক্ষণ ও বাণিজ্যিক বিজ্ঞাপন প্রচার থেকে বিরত থাকার নির্দেশ দেয়া হয়েছে।

মন্তব্য করুন

Development by: webnewsdesign.com