আপডেট

x

স্কটল্যান্ডের কাছে হার দিয়ে শুরু টাইগারদের টি-২০ বিশ্বকাপ

সোমবার, ১৮ অক্টোবর ২০২১ | ১২:৪৪ পূর্বাহ্ণ |

স্কটল্যান্ডের কাছে হার দিয়ে শুরু টাইগারদের টি-২০ বিশ্বকাপ
Spread the love

স্কটল্যান্ডের কাছে ৬ রানে হেরে শুরু হলো টাইগারদের টি-২০ বিশ্বকাপ। টস হেরে আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেটের বিনিময়ে ১৪০ রান সংগ্রহ করে স্কটল্যান্ড। সেই লক্ষ্য পার করতে পারেনি বাংলাদেশ।

রোববার (১৭ অক্টোবর) বাংলাদেশ সময় রাত ৮টায় ওমানের আল-আমিরাত স্টেডিয়ামে টি-টোয়েন্টি বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে স্কটল্যান্ডের মুখোমুখি হয় বাংলাদেশ।

webnewsdesign.com

টস জিতে প্রথমে বোলিং করার সিদ্ধান্ত নেন টাইগার অধিনায়ক মাহমুদুল্লাহ রিয়াদ। তার এই সিদ্ধান্ত যে ভুল হয়নি, সেটা প্রমাণ করেছেন বাংলাদেশি বোলাররা।

স্কটল্যান্ডের পক্ষে সর্বোচ্চ ৪৫ রান করেছেন ক্রিস্টোফার গ্রীভস। এছাড়া জর্জ মুন্সি ২৯, মার্ক ওয়াট ২২ ও ম্যাথিউ ক্রস করেন ১১ রান। বাকিদের মধ্যে আর কেউ দুই অঙ্কের ঘরে পৌঁছাতে পারেনি।

জয়ের লক্ষ্যে খেলতে নেমে দলীয় ৮ রানেই ওপেনার সৌম্য সরকার ও ১৮ রানে লিটন দাসের উইকেট হারায় টাইগাররা। দুই ওপেনারই সাজঘরে ফেরেন ৫ রান করে। তৃতীয় উইকেটে ব্যাটিংয়ে হাল ধরার চেষ্টা করেন সাকিব আল হাসান ও মুশফিকুর রহিম।

২৮ বলে ২০ রান করে সাকিব বিদায় নিলে দুজনের ৪৭ রানের জুটি ভাঙে। মুশফিক আশা জাগিয়েও দলকে বেশিদূর এগিয়ে নিয়ে যেতে পারেননি। ৩৬ বলের মোকাবেলায় ১টি চার ও ২টি ছক্কা হাঁকিয়ে ৩৮ রান করে সাজঘরে ফেরেন তিনি। এরপর মাহমুদউল্লাহ রিয়াদের ২২ বলে ২৩, আফিফ হোসেন ধ্রুবর ১২ বলে ১৮, নুরুল হাসান সোহানের ৩ বলে ২ রানের ইনিংসে ধীরে ধীরে ম্যাচ থেকে ছিটকে পড়ে টাইগাররা।

শেষদিকে শেখ মেহেদী হাসান ও মোহাম্মদ সাইফউদ্দিনের ব্যাটিং দলকে জয় এনে দিতে পারেননি। মেহেদী ৫ বলে ১৩ ও সাইফউদ্দিন ২ বলে ৫ রান করে অপরাজিত থাকেন। নির্ধারিত ২০ ওভার শেষে ৭ উইকেট হারিয়ে বাংলাদেশের সংগ্রহ দাঁড়ায় ১৩৪ রানে। এতে স্কটল্যান্ড পায় ৬ রানের জয়।

স্কটল্যান্ডের হয়ে ব্রাড হোয়েল ৩টি এবং ক্রিস গ্রিভস দুটি উইকেট শিকার করেছেন। একটি করে উইকেট পেয়েছেন জশ ডেভি মার্ক ওয়াট শিকার করেন একটি করে উইকেট।

মন্তব্য করুন

Development by: webnewsdesign.com