আপডেট

x

সর্বকালের সেরা র‍্যাংকিংয়ে শচিনকে ছাড়িয়ে গেলেন বাবর আজম

শনিবার, ০৯ এপ্রিল ২০২২ | ১০:১৯ অপরাহ্ণ |

সর্বকালের সেরা র‍্যাংকিংয়ে শচিনকে ছাড়িয়ে গেলেন বাবর আজম
ফাইল ছবি
Spread the love

আন্তর্জাতিক ক্রিকেট ক্যারিয়ারে সুবাতাস বইছে পাক ক্রিকেটার বাবর আজমের। ক্যারিয়ারের মাত্র ছয় বছরের মধ্যেই নিজেকে গ্রেটদের কাতারে নিয়ে গেছেন পাকিস্তানের এই অধিনায়ক। অতিক্রম করে যাচ্ছেন একের পর এক মাইলফলক। ওয়ানডে, টেস্ট ও টি-টোয়েন্টি তিন ফরম্যাটেই ধারাবাহিকভাবে রানের বন্যা বইয়ে যাচ্ছেন। অনেকের মতে, এই মুহূর্তে বিশ্বের সেরা ব্যাটার বাবর।

এবার বাবর আজম সর্বকালের সেরা ওয়ানডে র‌্যাংকিংয়ে ব্যাটসম্যানরদের তালিকায় ভারতীয় কিংবদন্তী শচীন টেন্ডুলকারকে ছাড়িয়ে গেছেন। ৮৯১ রেটিং নিয়ে এই মুহূর্তে ১৫তম স্থানে অবস্থান করছেন পাক অধিনায়ক। ৮৮৭ রেটিং নিয়ে ১৬তম শচীন টেন্ডুলকার।

webnewsdesign.com

এই তালিকায় শীর্ষে আছেন ওয়েস্ট ইন্ডিজের কিংবদন্তী ভিভ রিচার্ডস। তার রেটিং ৯৩৫। দুইয়ে পাকিস্তানের জহির আব্বাস (৯৩১), তিনে অস্ট্রেলিয়ার গ্রেগ চ্যাপেল (৯২১), চারে ইংল্যান্ডের ডেভিড গওয়ার (৯১৯) এবং পাঁচে অস্ট্রেলিয়ার ডিন জোনস (৯১৮)।

বর্তমান খেলোয়াড়দের মধ্যে শীর্ষ ২০ তে আছেন মাত্র চার জন। তারা হলেন- বিরাট কোহলি (৬ষ্ঠ, রেটিং ৯১১), বাবর আজম (১৫তম, রেটিং ৮৯১), রোহিত শর্মা (১৮তম, রেটিং ৮৮৫) ও ডেভিড ওয়ার্নার (১৯তম, রেটিং ৮৮০)।

মন্তব্য করুন

Development by: webnewsdesign.com