আপডেট

x

সরফরাজ ওপর চার ম্যাচের নিষেধাজ্ঞা

রবিবার, ২৭ জানুয়ারি ২০১৯ | ৪:৪৬ অপরাহ্ণ |

সরফরাজ ওপর চার ম্যাচের নিষেধাজ্ঞা
Spread the love

ক্ষমা চেয়েও রক্ষা হয়নি পাকিস্তান অধিনায়ক সরফরাজ আহমেদের। চার ম্যাচের নিষেধাজ্ঞা আরোপ হয়েছে তার ওপর। রোববার আইসিসির এক বিবৃতিতে এ কথা জানানো হয়েছে।

দক্ষিণ আফ্রিকায় চলমান ৫ ম্যাচ সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে ব্যাটিং করছিলেন ফিকোয়াও।

webnewsdesign.com

একপর্যায়ে তাকে উদ্দেশ্য করে বাজে ও বণবৈষম্যমূলক মন্তব্য করেন উইকেটের পেছনে থাকা সরফরাজ। প্রোটিয়া ক্রিকেটারকে ‘কালো’ বলে কটূক্তি করেন তিনি।

এতেই ক্ষ্যান্ত হননি সরফরাজ। এরপর অযাচিতভাবে আরেকটি মন্তব্য করে বসেন তিনি। ফিকোয়াওকে উদ্দেশ্য করে পাক অধিনায়ক বলেন, তোমার মা আজ কোথায়, তিনি কী এখন তোমার জন্য প্রার্থনা করেছেন?

ক্যামেরায় স্পষ্টভাবে ধরা পড়ে সেই দৃশ্য। তুমুল সমলোচনার মুখে পড়েছিলেন তিনি।

তোপের মুখে পড়ে এরপর দক্ষিণ আফ্রিকা টিম থেকে শুরু করে আন্দিলে ফেলুকোয়ায়োর কাছে ক্ষমা চেয়েছিলেন সরফরাজ।

এছাড়াও সামাজিক যোগাযোগমাধ্যম টুইটারে তিনি লিখেছেন, উদ্দেশ্যপ্রণোদিত হয়ে কিংবা ইচ্ছে করে কাউকে এমন মন্তব্য করিনি। স্ট্যাম্প মাইকে যা শোনা গিয়েছে এবং এজন্য যারা রাগে-ক্ষোভে ফেটেছেন সবার কাছে আমি ক্ষমা চাচ্ছি। জেনেশুনে কোনো ব্যক্তিকে আঘাত করতে চাইনি। ভবিষ্যতে যেন এমনটি না হয় সেই ব্যাপারে যথেষ্ট সচেতন থাকব।

তবে এতে টলেনি আইসিসির নিয়ম। এমন বর্ণবাদী আচরণ আইসিসির বিধি বহির্ভুত ও ঘোরতর অপরাধ জানিয়ে সরফরাজের ওপর চার ম্যাচের নিষেধাজ্ঞা আরোপ করে তারা।

সে হিসেবে চার ম্যাচের নিষেধাজ্ঞায় প্রোটিয়াদের বিপক্ষে দুই ওয়ানডেসহ প্রথম দুই টি-টোয়েন্টি খেলা হচ্ছেনা এই পাক অধিনায়কের।

মন্তব্য করুন

Development by: webnewsdesign.com