আপডেট

x

ভোটের প্রচারণায় হুমকি, সাবেক এমপি সংগ্রামের বিরুদ্ধে নির্বাচন কমিশনের মামলা

মঙ্গলবার, ২৩ জানুয়ারি ২০২৪ | ১০:২১ অপরাহ্ণ |

ভোটের প্রচারণায় হুমকি, সাবেক এমপি সংগ্রামের বিরুদ্ধে নির্বাচন কমিশনের মামলা
Spread the love

ব্রাহ্মণবাড়িয়া-১ (নাসিরনগর) সংসদীয় আসনের নির্বাচনী প্রচারণা চলাকালে এক ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানকে হুমকি দেয়ার ঘটনায় পরাজিত আওয়ামী লীগ প্রার্থী বদরুদ্দোজা মো. ফরহাদ হোসেন সংগ্রামের বিরুদ্ধে মামলা করেছে নির্বাচন কমিশন। রোববার (২১ জানুয়ারি) রাতে নাসিরনগর উপজেলা নির্বাচন কর্মকর্তা মো. শহীদুল ইসলাম বাদী হয়ে নাসিরনগর থানায় মামলাটি দায়ের করেন।

ফরহাদ হোসেন সংগ্রাম ব্রাহ্মণবাড়িয়া-১ (নাসিরনগর) আসনের সদ্য সাবেক সংসদ সদস্য। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে তাকে পরাজিত করে সংসদ সদস্য নির্বাচিত হন স্বতন্ত্র প্রার্থী সৈয়দ এ. কে. একরামুজ্জামান।

webnewsdesign.com

এর আগে আগে গত ১১ জানুয়ারি নির্বাচন কমিশনের আদেশক্রমে উপসচিব (আইন) মো. আব্দুছ সালাম এক চিঠিতে নাসিরনগর উপজেলা নির্বাচন কর্মকর্তাকে সাবেক এমপি সংগ্রামের বিরুদ্ধে মামলা দায়েরের নির্দেশ দেন। ওই চিঠিতে সংগ্রামের বিরুদ্ধে নির্বাচন অনুসন্ধান কমিটির প্রতিবেদন পাঠানোর কথা উল্লেখ করে বলা হয়, অভিযুক্ত ব্যক্তির বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় এজাহার দায়ের করার জন্য কমিশন সিদ্ধান্ত নেয়।

মামলার এজহার সূত্রে জানা গেছে, গত ২২ ডিসেম্বর নাসিরনগর উপজেলার কুন্ডা উচ্চ বিদ্যালয় মাঠে অনুষ্ঠিত এক নির্বাচনী জনসভায় আওয়ামী লীগের প্রার্থী ফরহাদ হোসেন সংগ্রাম কুন্ডা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নাসির উদ্দিনের নাম নাসিরনগর থেকে মুছে ফেলার হুমকি দেন। এ ঘটনায় নির্বাচন অনুসন্ধান কমিটি সংগ্রামকে শোকজ করে। পরবর্তীতে নির্বাচন কমিশনে এ সংক্রান্ত প্রতিবেদন পাঠায় অনুসন্ধান কমিটি। এর প্রেক্ষিতে গণপ্রতিনিধিত্ব আদেশ, ১৯৭২ এর অনুচ্ছেদ ৭৩ এবং সংসদ নির্বাচনে রাজনৈতিক দল ও প্রার্থীর আচরণ বিধিমালা, ২০০৮ এর বিধি ১৮ এর অধীন আওয়ামী লীগের প্রার্থী ফরহাদ হোসেন সংগ্রামের বিরুদ্ধে নাসিরনগর উপজেলা নির্বাচন কর্মকর্তাকে মামলা দায়েরের জন্য নির্দেশ দেয় নির্বাচন কমিশন।

নাসিরনগর উপজেলা নির্বাচন কর্মকর্তা মো. শহীদুল ইসলাম বলেন, আমাকে মামলা দায়েরের জন্য নির্বাচন কমিশন থেকে চিঠি দেয়া হয়েছে। সেজন্য আমি মামলা দায়ের করেছি।

এ বিষয়ে জানতে চাইলে নাসিরনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. সোহাগ রানা বলেন, নির্বাচন কর্মকর্তা বাদী হয়ে মামলা দায়ের করেছেন। মামলাটি নথিভুক্ত করে তদন্ত কাজ শুরু করেছে পুলিশ।

মন্তব্য করুন

Development by: webnewsdesign.com