আপডেট

x

বাংলাদেশি পাসপোর্ট নিয়ে ভারতে যাওয়ার পথে আখাউড়ায় দুই রোহিঙ্গা ধরা

বৃহস্পতিবার, ০৪ জুলাই ২০১৯ | ৬:৫৫ অপরাহ্ণ |

বাংলাদেশি পাসপোর্ট নিয়ে ভারতে যাওয়ার পথে আখাউড়ায় দুই রোহিঙ্গা ধরা
Spread the love

ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়ায় মিয়ানমারের দুই রোহিঙ্গা নাগরিককে আটক করেছে পুলিশ। গতকাল বৃহস্পতিবার দুপুরে বাংলাদেশি পাসপোর্ট নিয়ে ভারতে যাওয়ার পথে আখাউড়া ইমিগ্রেশন পুলিশ তাদের আটক করে।

পাসপোর্টে উল্লেখিত তথ্যানুযায়ী আটককৃতরা হলেন, কুমিল্লা জেলার চৌদ্দগ্রাম উপজেলার বাতিশা গ্রামের মোঃ হারুনের ছেলে মোঃ কামাল-(২৪) ও রাজবাড়ী জেলার সদর উপজেলার কালনপুর গ্রামের আলী হোসেনের ছেলে সাব্বির মোল্লা-(২২)। আটককৃতরা মিয়ানমারের রোহিঙ্গা নাগরিক বলে স্বীকার করেছেন।

webnewsdesign.com

আটক কামালের পাসপোর্টটি (BY 0027605) নোয়াখালী থেকে এবং সাব্বিরের পাসপোর্টটি (EA 0864728) ঢাকা থেকে ইস্যু করা হয়েছে। পাসপোর্টে কামাল বাংলাদেশের কুমিল্লা ও সাব্বির রাজবাড়ির নাগরিক বলে উল্লেখ করেছেন।

ইমিগ্রেশন পুলিশ কর্মকর্তা আব্দুল হামিদ বলেন, দুপুরে ওই দুইজন আখাউড়া স্থলবন্দর চেকপোস্ট দিয়ে ভারতে ঢুকতে চেয়েছিলেন। তাদের পাসপোর্টে ভারত এবং মিয়ানমারের ভিসা রয়েছে। তিনি বলেন ইমিগ্রেশন করার সময় জিজ্ঞাসাবাদে সঠিকভাবে নাম-ঠিকানা বলতে না পারায় এবং তাদের ভাষা সন্দেহজনক মনে হওয়ায় তাদেরকে আটক করা হয়।

তিনি বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে কামাল তার মা-বাবাসহ কক্সবাজারের বালুখালী রোহিঙ্গা ক্যাম্পে এবং সাব্বির চট্টগ্রামের বাকুলিয়া আবাসিক এলাকায় থাকার কথা স্বীকার করেছে। তবে তারা কীভাবে বাংলাদেশি পাসপোর্ট এবং ভারতের ভিসা পেয়েছেন সেটি বলা যাচ্ছে না। তাদেরকে আখাউড়া থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে।

এ ব্যাপারে আখাউড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রসুল আহমেদ নিজামী বলেন, গ্রেপ্তারকৃতদেরকে থানায় রাখা হয়েছে। তাদের বিরুদ্ধে মামলা দায়ের করা হবে।

মন্তব্য করুন

Development by: webnewsdesign.com