আপডেট

x

প্রাণঘাতী করোনাভাইরাসে মৃতের সংখ্যা বেড়ে ৩১১৯ জন

মঙ্গলবার, ০৩ মার্চ ২০২০ | ১১:২২ পূর্বাহ্ণ |

প্রাণঘাতী করোনাভাইরাসে মৃতের সংখ্যা বেড়ে ৩১১৯ জন
ফাইল ছবি
Spread the love

প্রাণঘাতী করোনাভাইরাসে এ পর্যন্ত ৩ হাজার ১১৯ জন মারা গেছে। শুধু চীনেই মৃতের সংখ্যা ২ হাজার ৯৪৪ জন। চীনের বাইরে মারা গেছে ১৭৫ জন। খবর বিবিসির।

চীনের বাইরে সবচেয়ে বেশি মারা গেছে ইরানে ৬৬ জন, এর পর ইতালিতে ৫২, দক্ষিণ কোরিয়ায় ২৮, জাপান ৬, ডায়মন্ড প্রিন্সেস জাহাজে ৭, হংকং ২, যুক্তরাষ্ট্র ৬, ফ্রান্স ৩, ফিলিপাইন, থাইল্যান্ড, সান ম্যারিনো, অস্ট্রেলিয়া ও তাইওয়ানে একজন করে মারা গেছে।

webnewsdesign.com

এ ভাইরাসে বিশ্বজুড়ে আক্রান্তের সংখ্যা ৯০ হাজার ৪৪১ জনে দাঁড়িয়েছে। চীনে আক্রান্তের সংখ্যা ৮০ হাজার ১৫১ জন এবং চীনের বাইরে ১০ হাজার ২৯০ জন।

আক্রান্তদের মধ্যে ৭ হাজার ৯৪ জনের অবস্থা আশঙ্কাজনক। এখন পর্যন্ত ৪৮ হাজার ১২৮ জন সুস্থ হয়েছে।

চীনের জাতীয় স্বাস্থ্য কমিশন জানায়, দেশটিতে নতুন করে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছে ১২৫ জন এবং মারা গেছে ৩২ জন। এ পর্যন্ত আক্রান্ত ৮০ হাজার ১৫১ জন এবং মারা গেছে ২ হাজার ৯৪৪ জন।

হুবেইপ্রদেশের রাজধানী উহানে একটি বুনোপ্রাণী বিক্রির বাজার থেকে ভাইরাসটির উৎপত্তি হয়েছে বলে ধারণা করা হচ্ছে। চীন হুবেইপ্রদেশকে পুরো দেশ থেকে বিচ্ছিন্ন করে রেখেছে। ওই অঞ্চলের সঙ্গে সব ধরনের যোগাযোগ বন্ধ রয়েছে।

চীনের সব প্রদেশসহ বিশ্বের ৭০টিরও বেশি দেশে করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে। চীনের বাইরে এ পর্যন্ত ১০ হাজার ২৯০ জন শনাক্ত হয়েছে। এর মধ্যে দক্ষিণ কোরিয়ায় ৪ হাজার ৩৩৫ জন, যা চীনের বাইরে সর্বোচ্চ।

মন্তব্য করুন

Development by: webnewsdesign.com