আপডেট

x

ধানমন্ডির ৩২ নম্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে মোকতাদির চৌধুরীর শ্রদ্ধা

শনিবার, ০৫ জানুয়ারি ২০১৯ | ১০:২১ অপরাহ্ণ |

ধানমন্ডির ৩২ নম্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে মোকতাদির চৌধুরীর শ্রদ্ধা
Spread the love

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেছেন বাংলাদেশ আওয়ামীলীগের কার্যনির্বাহী কমিটির সদস্য, জেলা আওয়ামীলীগের সভাপতি ও একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ব্রাহ্মণবাড়িয়া-৩-(সদর-বিজয়নগর) আসনে তৃতীয়বার বিশাল ভোটের ব্যবধানে বিজয়ী র.আ.ম উবায়দুল মোকতাদির চৌধুরী এমপি।
শনিবার বিকেলে তিনি ধানমন্ডির ৩২ নম্বরে বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘরের সামনে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পার্ঘ অর্পন করে শ্রদ্ধা নিবেদন করেন। এ সময় জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও বিশিষ্ট মুক্তিযোদ্ধা আল-মামুন সরকারসহ দলীয় নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
র.আ.ম উবায়দুল মোকতাদির চৌধুরী এমপি জাতিরজনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্নেহধন্য ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার আস্থাভাজন রাজনীতিবিদ। তিনি একজন যুদ্ধাহত মুক্তিযোদ্ধা ও বিশিষ্ট লেখক। তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাবেক একান্ত সচিব ছিলেন। এবারের মন্ত্রী সভায় তিনি ঠাঁই পাবেন বলে আশা করছেন দলীয় নেতা-কর্মীরা।
র.আ.ম. উবায়দুল মোকতাদির চৌধুরী  ২০১১ সালের ২৮ জানুয়ারি ব্রাহ্মণবাড়িয়া সদর আসন থেকে উপ-নির্বাচনে বিজয়ী হন। পরে তিনি পানি সম্পদ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি এবং জনপ্রশাসন মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সদস্যের দায়িত্ব পালন করেন। বিগত দশম জাতীয় সংসদ নির্বাচনে তিনি ব্রাহ্মণবাড়িয়া সদর আসন থেকে ২ লাখ ৬৮হাজার ২৯ ভোট পেয়ে (বাংলাদেশে সর্বোচ্চ ভোট) দ্বিতীয়বারের মতো সংসদ সদস্য নির্বাচিত হন এবং পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতির দায়িত্ব পালন করেন। গত ৮ বছরে তিনি ব্রাহ্মণবাড়িয়া সদর আসনে ৪ হাজার কোটি টাকার উন্নয়ন কর্মকান্ড বাস্তবায়ন করেন।
একাদশ জাতীয় সংসদ নির্বাচনে তিনি ব্রাহ্মণবাড়িয়া সদর আসন থেকে ৩লাখ ৯৩ হাজার ৫শত ২৩ ভোট পেয়ে তৃতীয়বারের মতো বিজয়ী হয়েছেন। তৃতীয়বারের মতো সংসদ সদস্য নির্বাচিত হওয়ায় তাঁকে ঘিরে স্বপ্ন দেখছেন নেতা-কর্মীরা। তাঁরা মনে করছেন, মোকতাদির চৌধুরীর রাজনৈতিক ভীত খুব শক্তিশালী। তিনি ছাত্র রাজনীতি থেকেই আওয়ামী লীগের সাথে জড়িত। দলীয় নেতা-কর্মীদের সাথে কথা বলে জানা গেছে, স্বাধীনতার পর থেকে আওয়ামীলীগের শাসনামলে ব্রাহ্মণবাড়িয়া সদর আসন থেকে নির্বাচিত কাউকেই মন্ত্রী করা হয়নি।

এবারের মন্ত্রীসভায় ছাত্রলীগের দুঃসময়ের নেতা ও ৭৫ পরবর্তী সংকটকালে জেল-নির্যাতনের শিকার মোকতাদির চৌধুরীকে তার অবদান মূল্যায়ন করে এবার জেলা সদর থেকে মন্ত্রী বানানোর জন্য আওয়ামীলীগ সভানেত্রী শেখ হাসিনার কাছে জোর দাবি জানিয়েছেন আওয়ামীলীগের নেতা-কর্মীরা।

webnewsdesign.com

মন্তব্য করুন

Development by: webnewsdesign.com