থ্রিজি ও ফোরজি মোবাইল ইন্টারনেট সেবা বন্ধ

শনিবার, ২৯ ডিসেম্বর ২০১৮ | ৭:৩০ অপরাহ্ণ |

থ্রিজি ও ফোরজি মোবাইল ইন্টারনেট সেবা বন্ধ
Spread the love

রোববার (৩০ ডিসেম্বর) একাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোটগ্রহণকে সামনে রেখে দেশজুড়ে থ্রিজি ও ফোরজি (তৃতীয় ও চতুর্থ প্রজন্ম) মোবাইল ইন্টারনেট সেবা আবার বন্ধের নির্দেশ দিয়েছে নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি)।

শনিবার (২৭ ডিসেম্বর) বিকেল ৩টার পর থেকেই দেশের বিভিন্ন এলাকায় মোবাইলে দ্রুতিগতির (থ্রিজি ও ফোরজি) ইন্টারনেট সেবা পাওয়া যাচ্ছে না বলে জানিয়েছেন গ্রাহকরা।

webnewsdesign.com

এর আগে দুপুরের দিকে অপারেটরগুলোর কাছে এ সংক্রান্ত নির্দেশনা দিয়েছে বিটিআরসি। নাম প্রকাশে অনিচ্ছুক বিটিআরসির একজন কর্মকর্তা জানান, ভোটের দিন অর্থাৎ রোববার মধ্যরাত পর্যন্ত থ্রি-জি ও ফোর-জি সেবা বন্ধ রাখার নির্দেশ দেওয়া হয়। নির্বাচন কমিশনের নির্দেশনার পরিপ্রেক্ষিতে এ পদক্ষেপ নেওয়া হয়েছে।

দেশের বিভিন্ন এলাকা থেকে গ্রাহকেরা জানান, বিকেল সাড়ে ৩টার পর থেকে মুঠোফোনে দ্রুতগতির ইন্টারনেট সেবা পাচ্ছেন না। তবে ২জি (দ্বিতীয় প্রজন্ম) ইন্টারনেট পাচ্ছেন তারা।

গ্রাহকেরা জানিয়েছেন, থ্রিজি ও ফোরজি সেবা বন্ধ হওয়ায় ইন্টারনেটে বার্তা পাঠানো ও গ্রহণ করা গেলেও ভিডিও দেখা সম্ভব হবে না। ছবি আদান-প্রদানেও সমস্যার মুখোমুখি হচ্ছেন তারা। এমনকি সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহারেও খুবই ধীর গতি লক্ষ্য করা যাচ্ছে।

এর আগে নির্বাচন কমিশনের সঙ্গে বিটিআরসি ও মোবাইল অপারেটরদের বৈঠকে ভোটের দিন দ্রুতগতির ইন্টারনেট বন্ধের বিষয়ে আলোচনা হয়।

এরই ধারাবাহিকতায় গত বৃহস্পতিবার মধ্যরাত থেকে পরদিন সকাল ৮টা পর্যন্ত মোবাইলে দ্রুতগতির ইন্টারনেট সেবা বন্ধ ছিল। সূত্র: বাংলানিউজ

মন্তব্য করুন

Development by: webnewsdesign.com