আপডেট

x

চাকরিতে আবেদনের বয়স ৩৫ বছর করার কথা ‘গুজব’-কাদের

শনিবার, ১৬ ফেব্রুয়ারি ২০১৯ | ২:২১ অপরাহ্ণ |

চাকরিতে আবেদনের বয়স ৩৫ বছর করার কথা ‘গুজব’-কাদের
Spread the love

আগামী মাসে চাকরিতে আবেদনের বয়স ৩৫ বছর করে দেওয়া হবে- এমন খবরকে ‘গুজব’ আখ্যায়িত করেছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

তিনি বলেন, “চাকরিতে প্রবেশের বয়স ৩৫ নিয়ে আমি কোনো কথা বলিনি। প্রথমে আমি এটা জানিয়ে রাখছি।”

webnewsdesign.com

“এটা তারাই গুজব ছড়াচ্ছে। নিউজের মধ্যে আমার কোনো ভয়েস আছে? ভয়েস না থাকলে হয় কী করে? এটা ফলস অ্যান্ড ফেব্রিকেটেড (এটা মিথ্যা এবং বানোয়াট)”

শনিবার ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে সংবাদ সম্মেলনে ওবায়দুল কাদের এসব কথা বলেন।

তিনি বলেন, “আমি এ ধরনের কোনো কথা বলিনি। সরকারের সিদ্ধান্তের আগে আমি কী বলব? আমি সরকার ও পার্টির ইম্পর্ট্যান্ট জায়গায় আছি। আমার ইরেসপন্সিবল কোনো কথা বলা উচিত না।”

“চাকরিতে প্রবেশের বয়সসীমা নিয়ে সিদ্ধান্ত সরকারি পর্যায়ে এখনো হয়নি। আমি এ ব্যাপারে কোথায় মন্তব্য করলাম আমার তো জানা নেই। ইট ইজ ফেইক অ্যান্ড ফলস”

জামায়াত একাত্তরের জন্য ক্ষমা চাইলে কতটুকু দায়মুক্তি হবে সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, “আমি এতকিছু বুঝি না। আমার বক্তব্য হচ্ছে- এখনো তারা ক্ষমা চায়নি। এখনো তারা এটা অফিসিয়ালি এপোলোজাইজ করেনি।”

“আমি গতকাল বলেছি- তারা এপোলোজাইজ করার আগে আমার কোনো মন্তব্য করা সমীচীন নয়। এপোলোজাইজ করার পরও মানবতাবিরোধী অপরাধের বিচার প্রক্রিয়া বন্ধ হবে না”

তিনি বলেন, “জামায়াত নেতার পদত্যাগ তার ব্যক্তিগত বিষয়। এটা তাদের দলের সিদ্ধান্তের ওপর নির্ভর করছে। জামায়াত বিভক্ত হতে যাচ্ছে এ খবর প্রকাশের পর দলের ভেতরে যারা আছে তারা কেউ কেউ সরে যেতে পারে। দলটির নেতাদের ইনটেনশনটা এখনো ক্লিয়ার না। ইনটেনশনটা আগে ক্লিয়ার হোক, তারপর মন্তব্য করা যাবে।”

জামায়াত নতুন নামে আসলে আওয়ামী লীগ তাদেরকে স্বাগত জানাবে কিনা- এমন প্রশ্নে ওবায়দুল কাদের বলেন, “আওয়ামী লীগ এখনো কোনো সিদ্ধান্ত নেয়নি। নতুন নামে, নতুন বোতলে পুরোনো মদ আসলে পার্থক্য কোথায়, জিনিস তো একটাই। তাদের আদর্শ ঠিক আছে, নতুন নামে আদর্শ আসবে। তাহলে পার্থক্য কোথায়? দেখতে হবে এ বিষয়গুলো।”

তিনি বলেন, “নানা কথা মিডিয়া আসছে। এটা আগে পরিষ্কার হওয়া দরকার। পরিষ্কার হওয়ার আগে আমরা কেন মন্তব্য কতে যাবে?”

এটা জামায়াতে কৌশলও হতে পারে বলে মন্তব্য করেন আওয়ামী সাধারণ সম্পাদক।

এসময় আরও উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিএম মোজাম্মেল হক, তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক আফজাল হোসেন, ত্রাণ ও সমাজ কল্যাণ বিষয়ক সম্পাদক সুজিত রায় নন্দী, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক আবদুস সবুর, কার্যনির্বাহী কমিটির সদস্য এসএম কামাল হোসেন প্রমুখ। সূত্র: দেশরূপান্তর

মন্তব্য করুন

Development by: webnewsdesign.com