আপডেট

x

করোনা আতঙ্কে পিছিয়ে গেল ‘আইপিএল’

শুক্রবার, ১৩ মার্চ ২০২০ | ৯:৩৭ অপরাহ্ণ |

করোনা আতঙ্কে পিছিয়ে গেল ‘আইপিএল’
Spread the love

মরণব্যাধি করোনার কারণে পিছিয়ে গেল ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল ২০২০) শুরুর দিন। ২৯ মার্চ এই টুর্নামেন্ট শুরু হওয়া কথা থাকলেও তেমনটা হচ্ছে না। তার বদলে আইপিএল ২০২০ শুরু হবে ১৫ এপ্রিল থেকে। শুক্রবার এক বার্তায় এমন তথ্যই জানিয়েছে বিসিসিআই। ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড (বিসিসিআই) সিদ্ধান্ত নিয়েছে সাময়িক সময়ের জন্য আইপিএল ২০২০ স্থগিত রাখার। ১৫ এপ্রিলের পর শুরু হবে এবারের আইপিএল। বোর্ডের তরফে বার্তায় বলা হয়েছে, ‘‘ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড (বিসিসিআই) সিদ্ধান্ত নিয়েছে ১৫ এপ্রিল ২০২০ পর্যন্ত আইপিএল স্থগিত রাখার। করোনাভাইরাসের বিরুদ্ধে সুরক্ষা বজায় রাখতেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।”

সেই বার্তায় আরও বলা হয়েছে, ‘‘বিসিসিআই তাদের সঙ্গে জড়িত সকলের স্বাস্থ্য সম্পর্কে চিন্তিত সঙ্গে সাধারণ মানুষেরও এবং তা নিশ্চিত করার জন্য যা যা ব্যবস্থা নিতে হবে তা নেওয়া হবে, যাতে আইপিএল-এর সঙ্গে থাকা প্রত্যেকটি মানুষ সুস্থ এবং নিরাপদ থাকেন।”

webnewsdesign.com

আরও পড়ুনঃ আইপিএল মাঠে গড়ানো নিয়ে শঙ্কা! 

‘‘সরকারের সঙ্গে নিয়মিত যোগাযোগ রেখে চলছে বিসিসিআই সঙ্গে ক্রীড়া ও স্বাস্থ্য মন্ত্রণালয়ের সঙ্গেও। এ ছাড়া এ বিষয়ে কেন্দ্র ও রাজ্যস্তরে যারা দায়িত্বে রয়েছে তাদের সঙ্গে নিয়মিত যোগাযোগ রাখছে বিসিসিআই,” জানানো হয়েছে বার্তায়।

শুক্রবারই দেশের রাজধানী দিল্লিতে সব রকমের স্পোটিং ইভেন্ট বাতিল করার কথা ঘোষণা করা হয়েছে। তার মধ্যে রয়েছে আইপিএল-ও। তার পরই আইপিএল স্থগিত রাখার সিদ্ধান্ত নেওয়া হয়।

আরও পড়ুনঃ করোনা আতঙ্কে ভারত-দক্ষিণ আফ্রিকা চলতি সিরিজ বাতিল  

বৃহস্পতিবার কেন্দ্র সরকার ১৫ এপ্রিল পর্যন্ত সব রকমের ভিসা বাতিল করার সিদ্ধান্তের কথা জানিয়ে দিয়েছিল। যার ফলে নির্ধারিত সময়ে আইপিএল শুরু হলেও বিদেশিরা দলের সঙ্গে যোগ দিতে পারতেন না। সঙ্গে খেলা করতে হতো খালি মাঠে। সব কিছু মিলিয়েই টুর্নামেন্ট স্থগিত রাখার সিদ্ধান্ত নিল বিসিসিআই।

দিল্লির উপমুখ্যমন্ত্রী দিল্লির উপ-মুখ্যমন্ত্রী মণীশ সিসোদিয়া শুক্রবার সাংবাদিকদের বলেন, “আমরা জনগণের প্রতি এই ভাইরাস রুখতে একসঙ্গে লড়াই করার জন্যে আবেদন করছি। সামাজিক সব দূরত্ব মিটিয়ে এই সময় সকলের এগিয়ে আসা উচিত। আমরা দিল্লির সব জেলা শাসক এবং উপ-জেলা শাসকদের স্বাস্থ্য বিভাগের সমস্ত আদেশ মেনে চলার নির্দেশ দিয়েছি”।

আইপিএল ফ্র্যাঞ্চাইজি দিল্লি ক্যাপিটালসের হোম গ্রাউন্ড দিল্লি। একটা সময় মনে হয়েছিল ঘরের মাঠে খেলা হবে না এ বার দিল্লির। কিন্তু সময় পিছিয়ে দেওয়ায় সেই পরিস্থিতি কিছুটা সামলানো যাবে বলেই মনে করা হচ্ছে। ভারতে এখনও পর্যন্ত ৮৩ জনের শরীরের করোনাভাইরাস পাওয়া গিয়েছে।

সূত্র-এনডিটিভি

মন্তব্য করুন

Development by: webnewsdesign.com