আপডেট

x

স্পেনে করোনায় আক্রান্ত ৮বাংলাদেশি, রয়েছে ব্রাহ্মণবাড়িয়ার একজন

শুক্রবার, ১৩ মার্চ ২০২০ | ৮:৩২ অপরাহ্ণ |

স্পেনে করোনায় আক্রান্ত ৮বাংলাদেশি, রয়েছে ব্রাহ্মণবাড়িয়ার একজন
ছবি-সংগৃহীত
Spread the love

প্রাণঘাতী করোনাভাইরাসে স্পেনে আট বাংলাদেশি আক্রান্ত হয়েছেন বলে খবর পাওয়া গেছে।

আটজনের মধ্যে তিনজন সিলেটের, ঢাকার দুজন, যশোরের একজন। অপরজনের বাড়ি জানা যায়নি। আটজনই বর্তমানে হাসপাতালে ভর্তি আছেন। এছাড়াও ঢাকার দুজন স্বামী-স্ত্রীকে স্পেনে কোয়ারেন্টাইনে রাখা হয়েছে।

webnewsdesign.com

বাংলাদেশি মানবাধিকার সংস্থা ভালিয়েন্তে বাংলার সভাপতি মো. ফজলে এলাহী গণমাধ্যমকে এ কথা জানিয়েছেন।

তিনি জানান, আক্রান্তদের তিনজনের বাড়ি সিলেটে, একজনের বয়স ৪৫, আরেকজনের ৪৩ এবং অপরজন নারী ৩৫ বছর বয়সী। তারা দেশটির রাজধানী মাদ্রিদের বাঙালি অধ্যুষিত লাভাপিয়েসে থাকেন।

তবে করোনায় আক্রান্ত অপর দুজন সম্পর্কে স্বামী-স্ত্রী, তাদের অবস্থা আশঙ্কাজনক। তাদের আইসিইউতে রাখা হয়েছে বলে জানা গেছে।

আক্রান্ত স্বামীর বয়স ৩৭ ও স্ত্রীর ২৬। তাদের দুই মাসের একটি বাচ্চাকে হাসপাতাল হেফাজতে রাখা হয়েছে। তারা দেশটির রাজধানী মাদ্রিদের অদূরে কারাবানচলে থাকেন।

করোনায় আক্রান্ত অপর দুজনই তরুণ। এরমধ্যে ২৫ বছর বয়সী একজনের বাড়ি ব্রাহ্মণবাড়িয়ায়। অপরজনের বাড়ির ঠিকানা জানা যায়নি। তারা দুজনই রাজধানী মাদ্রিদে দীর্ঘদিন থেকে বসবাসরত।

দেশটির রাজধানী মাদ্রিদসহ এরইমধ্যে কারোনার প্রাদুর্ভাব দেখা দিয়েছে। ইতিমধ্যে রাজধানী মাদ্রিদ, বার্সেলোনাসহ বেশ কয়েকটি প্রদেশে শিক্ষাপ্রতিষ্ঠানসহ অফিস আদালত বন্ধ করা হয়েছে।

এমনকি বাঙালি অধ্যুষিত লাভাপিয়েসের বাঙালি পরিচালনাধীন বায়তুল মোকাররম বাংলাদেশ মসজিদে আজকের জুমার নামাজও হয়নি।

যানবাহন ও চলাফেরা নিয়ন্ত্রণে আনতে নিরাপত্তা জোরদার করা হয়েছে। এমন পরিস্থিতিতে আতঙ্কিত স্প্যানিশ নাগরিকসহ প্রবাসী বাংলাদেশিরা।

প্রসঙ্গত, স্পেনে এখন পর্যন্ত করোনাভাইরাসে ৮৪ জনের মৃত্যু হয়েছে। আক্রান্ত হয়েছেন তিন হাজার ৩ জন। এর মধ্যে ১৮৯ জন সুস্থ হয়েছেন।

মন্তব্য করুন

Development by: webnewsdesign.com