আপডেট

x

যেসব ডিভাইসে হোয়াটস অ্যাপ চলবে না

বুধবার, ০২ জানুয়ারি ২০১৯ | ২:৫২ অপরাহ্ণ |

যেসব ডিভাইসে হোয়াটস অ্যাপ চলবে না
Spread the love

নতুন বছরের শুরুতেই দুঃসংবাদ আছে প্রযুক্তি ব্যবহারকারীদের জন্য। অবশ্য ঘোষণাটা আগেই দিয়ে রেখেছিলো হোয়াটস অ্যাপ কর্তৃপক্ষ।

নিজেদের অ্যাপের ভার্সন আপডেটের কারণে মঙ্গলবার (০১ জানুয়ারি) থেকে হোয়াটস অ্যাপ চলবে না অ্যান্ড্রয়েড ও আইওএস অপারেটিং সিস্টেমে চলা বেশকিছু ডিভাইসে।

webnewsdesign.com

হোয়াটস অ্যাপের দেওয়া ঘোষণা অনুযায়ী, এরই মধ্যে নোকিয়া এস৪০ ডিভাইসে চলছে না হোয়াটস অ্যাপ। এছাড়াও অ্যান্ড্রয়েড ভার্স ২.৩.৩, আইওএস ৩জিএস/আইওএস৬, উইন্ডোজ ফোন ৭ এবং সিমবিয়ান এস৬০ অপারেটিং সিস্টেমে চলা ডিভাইসে হোয়াটস অ্যাপ চলছে না।

অ্যান্ড্রয়েড ভার্সন ২.৩.৭ পর্যন্ত এবং আইওএস ৭ পর্যন্ত চলা বিভিন্ন ধরনের ডিভাইসে ফেব্রুয়ারির পর থেকে আর হোয়াটস অ্যাপ ব্যবহার করা যাবে না। ফেসবুক মালিকানাধীন তাৎক্ষণিক বার্তা আদান-প্রদানের এই মাধ্যমটি বলছে, হোয়াটস অ্যাপের এখন যে কারিগরি দিক তা এসব অপারেটিং সিস্টেম ভার্সন বা তা তার আগের ভার্সনগুলো সমর্থন করে না। তাই এগুলোতে আর হোয়াটস অ্যাপ চলবে না।

হোয়াটস অ্যাপ ব্যবহার করতে হলে অপারেটিং সিস্টেমের ভার্সন অ্যান্ড্রয়েডের ভার্সন ৪.০+, আইওএস এর ক্ষেত্রে ৭+ এবং উইন্ডোজের ক্ষেত্রে ৮.১+ হতে হবে। সেই হিসেবে আইফোন ৪, ৪এস, ৫ ও ৫সি মডেলের অ্যাপল হ্যান্ডসেটে আর হোয়াটস অ্যাপ চলবে না। সূত্র: বাংলানিউজ

মন্তব্য করুন

Development by: webnewsdesign.com