আপডেট

x

মেসির জন্যে পাগল ব্রাহ্মণবাড়িয়ার ‘রানা মেসি’, ছেলের নামও রেখেছেন ‘সান মেসি’

শুক্রবার, ২৫ নভেম্বর ২০২২ | ৮:৪৬ অপরাহ্ণ |

মেসির জন্যে পাগল ব্রাহ্মণবাড়িয়ার ‘রানা মেসি’, ছেলের নামও রেখেছেন ‘সান মেসি’
Spread the love

নাম মাসুদ রানা। কিন্তু আর্জেন্টিনা ফুটবল তারকা লিওনেল মেসির অন্ধ ভক্ত হওয়ার তার নাম হয়ে গেল ‘রানা মেসি’। রানা মেসি তার সবকিছুতেই জুড়িয়েছেন আর্জেন্টিনা ফুটবল দল ও তারকা খেলোয়াড় লিওনেল মেসিকে। এই আর্জেন্টাইন ভক্ত নিজের মোটরসাইকেলের দলটির পতাকা উড়িয়ে বেড়ান। মাথার চুল কেটে লিখে রাখেন মেসির নাম, শরীরের বানিয়েছিলেন মেসির ট্যাটু, মোটরসাইকেলের লিখে রেখেছেন মেসির রেকর্ড সংখ্যা।

সম্প্রতি ফুটবল বিশ্বকাপ উপলক্ষে নিজের বাড়ির পুরো ভবন রাঙিয়েছেন আর্জেন্টিনার পতাকার রঙে। এমন কি নিজের ছেলের নাম রেখেছেন ‘সান মেসি’।

webnewsdesign.com

ব্রাহ্মণবাড়িয়া শহরের কাউতুলী এলাকার আইনজীবী কামালের বড় ছেলে মাসুদ রানা। জন্মগ্রহণ করেন ১৯৮৬ সালে। সেই বছরই ম্যারাডোনার যাদুতে ফুটবল বিশ্বকাপ জয়ী হয় আর্জেন্টিনা। রানা যখন থেকে বুঝতে শিখেছে, তখন থেকেই তার জন্ম সালের কথা আসলেই আর্জেন্টিনা দলের ফুটবল বিশ্বকাপ জয়ের কথা শুনে আসছেন। সেই সুবাদে ভক্ত হয়ে যান আর্জেন্টিনা ফুটবল দলের। এরপর তিনি তারকা ফুটবলার লিওনেল মেসির খেলার প্রেমে পড়ে যান মাসুদ রানা। তারপর নিজের ব্যবসার পাশাপাশি নিয়মিত মেসির খেলা দেখে যাচ্ছেন এই আর্জেন্টাইন ফুটবল দলের ভক্ত।

নিজের কাজে ও কর্মে লাখো ভক্তের মাঝে ব্যতিক্রম হয়ে উঠেছেন মাসুদ রানা। ২০০৬ সালের ফুটবল বিশ্বকাপে লিওনেল মেসির অভিষেকের পর তার প্রেমে পড়ে যান মাসুদ রানা। মেসির সৃষ্টিশীল অসাধারণ ক্রীড়া নৈপুণ্যে বিশ্বের কোটি ভক্তের মতো মাসুদ রানাও যেন ভেসে যান। ২০০৬২০১০ বিশ্বকাপ উপলক্ষ্যে আর্জেন্টিনার পতাকা বানালেও বাড়িতে এতো বড় পতাকা লাগানোর জায়গা না থাকায় বন্ধুর বাড়িতে টানিয়েছিলেন। সেই থেকে স্বপ্ন নিজের ছেলে সন্তান হলে মেসির নামে নাম রাখবেন। এর মধ্যে নিজের পাকা বাড়ি নির্মাণ করেছেন। বাড়িটি স্বভাবতই আর্জেন্টিনার পতাকার আদলে রাঙিয়েছেন। নিজের ব্যবসা প্রতিষ্ঠানের অভ্যন্তরে মেসির ৬ ফুট ছবি টানিয়ে রেখেছেন। এমনকি ব্যবসা প্রতিষ্ঠানের সিলেও লিওনেল মেসির নাম লেখা। মাসুদ রানা একটি মোটরসাইকেল ব্যবহার করেন। সেটিতেও আর্জেন্টিনা ও মেসির ছোঁয়া। গায়ে জার্সি, মুখে মুখোশ, হাতের ব্যান্ডসহ নানা উপকরণে আর্জেন্টিনা ও মেসি।

২০১৯ সালে লিওনেল মেসির জন্মদিন উপলক্ষ্যে ব্রাহ্মণবাড়িয়া নিয়াজ মুহাম্মদ স্টেডিয়ামে আর্জেন্টিনার সমর্থক ও মেসির ভক্তদের নিয়ে ৪৫ পাউন্ডের একটি কেক কেটে আনন্দে মেতেছিলেন মাসুদ রানারা। ২০২২ সালে মাসুদ রানা ব্রাহ্মণবাড়িয়া শহরের একটি কনভেনশন সেন্টারে লিওনেল মেসির জন্মদিন পালন করেছেন মেসিভক্তদের নিয়ে। ব্যক্তিজীবনে বিয়ে করার পর প্রথম দুজন কন্যা সন্তান জন্ম হয়। এরপর ছেলে সন্তান জন্ম হওয়ার ৭ দিনের মাথায় আনুষ্ঠানিকভাবে নাম রাখেন ‘সান মেসি’ এবং সান মেসি নাম রাখার দিনই নবজাতককে কোলে নিয়ে ফুটবলের স্পর্শ দেন। আশা, একদিন এই ছেলেও ফুটবলার হবে বা একজন আর্জেন্টাইন সমর্থক হিসেবে বাবার বাকি স্বপ্ন পূরণ করবে। বিশ্ব ফুটবলের পরাশক্তি আর্জেন্টিনার ফুটবলকে গভীরভাবে ভালোবাসেন বলেই ঢাকা-চট্টগ্রামসহ দেশের বিভিন্ন এলাকায় আর্জেন্টিনার র‌্যালিতে ব্রাহ্মণবাড়িয়ার অসংখ্য সমর্থককে নিয়ে উপস্থিত হন মাসুদ রানা।

মাসুদ রানা ওরফে রানা মেসি বলেন, ৩৬ বছরে আর্জেন্টিনা বিশ্বকাপ না জিতলেও কোটি কোটি ভক্ত এভাবে তৈরি হয়ে যায়নি। মেসিসহ দলের খেলোয়াড়দের ফুটবল নৈপুণ্যই অন্যান্য সব দল থেকে ব্যতিক্রম করে তুলে। মেসি বাংলাদেশে এসেছিলেন-এ কথাটি স্মরণ করিয়ে দিলে মাসুদ রানা সব পূর্ণতার প্রাপ্তি স্বীকার করে বলেন, তিনি বাংলাদেশে এসেছেন, বাংলাদেশকে দেখে গেছেন, বাংলাদেশে লাখো-কোটি ভক্ত আছে তিনি জানেন, এটাই আমিসহ দেশের আর্জেন্টাইন সমর্থকগোষ্ঠীর পরম পাওয়া।

কাউতলি এলাকার শেখ ফারুক মিয়া জানান, বিশ্বকাপ ফুটবল খেলা থাকুক আর না থাকুক মাসুদ রানা সব সময় তার মটর সাইকেলে আর্জেন্টিনা পতাকা উড়িয়ে ঘুরেন এবং তার দোকানেও লিওনেল মেসির ছবি টাঙিয়ে রাখে।

মন্তব্য করুন

Development by: webnewsdesign.com