আপডেট

x

গাড়ির ফি আত্মসাৎ:আখাউড়া স্থলবন্দরের ট্রাফিক পরিদর্শকের বিরুদ্ধে দুদকের মামলা

রবিবার, ১৪ মে ২০২৩ | ১০:২৪ অপরাহ্ণ |

গাড়ির ফি আত্মসাৎ:আখাউড়া স্থলবন্দরের ট্রাফিক পরিদর্শকের বিরুদ্ধে দুদকের মামলা
Spread the love

ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া স্থলবন্দরের সাবেক ট্রাফিক পরিদর্শক আব্দুল কাদের জিলানীর বিরুদ্ধে অর্থ আত্মসাতের অভিযোগে মামলা দায়ের করেছে দূর্নীতি দমন কমিশন (দুদক)। রোববার (১৪ মে) দুদকের প্রধান কার্যালয়ের সহকারী পরিচালক মাহবুবুল আলম বাদি হয়ে কুমিল্লা সমন্বিত জেলা কার্যালয়ে মামলাটি দায়ের করেন।

ট্রাফিক পরিদর্শক আব্দুল কাদের জিলানী বর্তমানে যশোরের বেনাপোল স্থল বন্দরে কর্মরত আছেন। তিনি কুমিল্লা জেলার কোতোয়ালি থানার আমড়াতলী গ্রামের গিয়াস উদ্দিনের ছেলে।

webnewsdesign.com

কুমিল্লা সমন্বিত জেলা কার্যালয়ে সহকারী পরিচালক মাসুম আলী মামলার বিষয়টি নিশ্চিত করেছেন।

মামলার নথিতে উল্লেখ করা হয়, আব্দুল কাদের জিলানী ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া স্থলবন্দর বন্দরে ট্রাফিক পরিদর্শক ছিলেন। আখাউড়া স্থলবন্দরে ২০১৬ সালের সেপ্টেম্বর মাসের ১ তারিখ থেকে ২০১৮ সালের ৩১ অক্টোবর পর্যন্ত প্রবেশ করে ২২ হাজার ৮৯০টি গাড়ি। কিন্তু ট্রাফিক পরিদর্শক আব্দুল কাদের জিলানী ১১ হাজার ৯৮৩টি গাড়ির হিসাব রেজিস্ট্রারে এন্ট্রি করেছেন। বাকী ১০হাজার ৯০৭ টি গাড়ি প্রবেশের তথ্য এন্ট্রি করেননি। গাড়ি গুলো রেজিস্ট্রারে এন্ট্রি না করে এর ফি ১২ লক্ষ ৬২ হাজার ৯০২টাকা সরকারি কোষাগারে জমা না করে আত্মসাৎ করেন।

এই ঘটনায় রোববার দণ্ডবিধির ৪০৯/৪২০ ধারা সহ ১৯৪৭ সালের দুর্নীতি প্রতিরোধ আইনের ৫(২) ধারায় দুদক স্থলবন্দর ট্রাফিক পরিদর্শক আব্দুল কাদের জিলানীর বিরুদ্ধে মামলা দায়ের করে।

মন্তব্য করুন

Development by: webnewsdesign.com