আসামের ভাষা শহীদ দিবসে ব্রাহ্মণবাড়িয়ায় সংহতি মিছিল-শ্রদ্ধা নিবেদন

শুক্রবার, ১৯ মে ২০২৩ | ৮:৪৮ অপরাহ্ণ |

আসামের ভাষা শহীদ দিবসে ব্রাহ্মণবাড়িয়ায় সংহতি মিছিল-শ্রদ্ধা নিবেদন
Spread the love

মহান ১৯ মে ভারতের আসামের শিলচর বাংলা ভাষা শহীদ দিবস উপলক্ষে ব্রাহ্মণবাড়িয়ায় ভাষা সংহতি মিছিল,আলোচনা ও শহীদ মিনারে ফুলেল শ্রদ্ধা নিবেদন করেছে তিতাস আবৃত্তি সংগঠন। শুক্রবার (১৯ মে) বেলা ১১ টায় শহরের শহীদ ধীরেন্দ্রনাথ দত্ত ভাষা চত্বরে কমসূচীর উদ্বোধন করেন ব্রাহ্মণবাড়িয়া জেলা খেলাঘর সভাপতি ডা.মো.আবু সাঈদ। সকল আয়োজনের প্রধান অতিথি ছিলেন ব্রাহ্মণবাড়িয়া সরকারি মহিলা কলেজ অধ্যক্ষ প্রফেসর এএসএম শফিকুল্লাহ।

ভাষা চত্বর থেকে ভাষা সংহতি মিছিল শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে ব্রাহ্মণবাড়িয়া সরকারি মহিলা কলেজ শহীদ মিনারে আলোচনা অনুষ্ঠানে সংগঠনের উপদেষ্টা কবি মো.আবদুর রহিমের সভাপতিত্বে ও আবৃত্তিশিল্পী তাসফিয়া ইসলাম প্রমির সঞ্চালনায় বক্তব্য রাখেন ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক জাবেদ রহিম বিজন,দৈনিক কুরুলিয়া সমপাদক ইব্রাহিম খান সাদত,জেলা উদীচী শিল্পী গোষ্ঠীর সাধারণ সম্পাদক ফেরদৌস রহমান,বঙ্গবন্ধু পরিষদ যুগ্ম-আহবায়ক প্রভাষক মাসুম মিয়া,পরিবহন শ্রমিক লীগ সভাপতি বারীন্দ্রনাথ ঘোষ,তরী বাংলাদেশ আহবায়ক শামীম আহমেদ,সমাজসেবক সোহেল রানা ভূঞা,কবির কলম সভাপতি কবি তিতাস হুমায়ুন,মুক্তধারা সাহিত্য অঙ্গন সাধারণ সম্পাদক কোহিনুর আকতার।

webnewsdesign.com

আলোচনা শেষে ত্রিপুরা থেকে আগত আবৃত্তিদল “কাব্যায়ন” ও আয়োজক সংগঠন তিতাস আবৃত্তি সংগঠনের পক্ষ থেকে ফুলেল শুদ্ধা নিবেদন করা হয়।

তিতাস আবৃত্তি সংগঠনের সহকারি পরিচালক উত্তম কুমার দাস বলেন,১৯৬১ সালের ১৯ মে ভারতের আসামের শিলচরে বাংলা ভাষার সম্মান ও মযাদা রক্ষায় কমলা ভট্টাচায সহ ১১ জন প্রাণ দিয়েছিলেন। ৫২,ও ভাষা আন্দোলন ও শহীদদের পথ ধরেই তারা মায়ের ভাষার জন্য প্রাণ দিয়েছেন। আমরা গত ১১ বছর ধরে তাই ভাষা শহীদদের শ্রদ্ধা জানিয়ে ১৯ মে উদযাপন করে আসছি।

মন্তব্য করুন

Development by: webnewsdesign.com