আখাউড়ায় হত্যা মামলায় তিন ভাইয়ের মৃত্যুদণ্ড,বাবার যাবজ্জীবন

সোমবার, ১২ সেপ্টেম্বর ২০২২ | ৮:২৫ অপরাহ্ণ |

আখাউড়ায় হত্যা মামলায় তিন ভাইয়ের মৃত্যুদণ্ড,বাবার যাবজ্জীবন
Spread the love

ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়ার চাঁনপুর গ্রামের শরীফ খাঁ (৫০) হত্যা মামলায় ৩ আপন ভাইকে মৃত্যুদণ্ড ও তাদের পিতাকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। সোমবার (১২ সেপ্টেম্বর) দুপুরে জেলা ও দায়রা জজ আদালতের বিচারক শারমীন নিগার এই রায় ঘোষণা করেন।

মৃত্যুদণ্ডপ্রাপ্তরা হলেন- নিহত শরীফের প্রতিবেশী জাকির খাঁ,মাহবুব খাঁ ও গাজী খাঁ। তারা সবাই উপজেলার চাঁনপুর গ্রামের আমানত খাঁর ছেলে। তারা পলাতক আছেন। তাদের পিতা যাবজ্জীবনপ্রাপ্ত আসামি আমানত খাঁ রায় ঘোষণার সময় আদালতে উপস্থিত ছিলেন।

webnewsdesign.com

আদালত সূত্রে জানা গেছে, বাড়ির সীমানা সংক্রান্ত বিরোধে ২০১৫ সালের ৬আগস্ট প্রতিপক্ষের হাতে খুন হন শরীফ খাঁ। এ ঘটনায় তার স্ত্রী মাজেদা বেগম ৫ জনকে আসামি করে আখাউড়া থানায় হত্যা মামলা দায়ের করেন। পরে তদন্ত শেষে মামলার ৫ আসামী জাকির খাঁ, মাহবুব খাঁ, গাজী খাঁ, আমানত খাঁ ও আমির খাঁর বিরুদ্ধে আদালতে চার্জশিট দেয়। এদের মধ্যে আমির খাঁ বন্দুক যুদ্ধে মারা গেছেন। হত্যা মামলায় ২০১৬ সালের এপ্রিলে আদালতে চার্জশিট দেয় পুলিশ।

মামলার রায়ে ন্যায় বিচার প্রতিষ্ঠিত হয়েছে বলে জানিয়েছেন রাষ্ট্রপক্ষেরআইনজীবী আজাদ রকিব আহমেদ তুরান। তবে রায়ে ন্যায় বিচার থেকে বঞ্চিত হওয়ার কথা জানিয়ে উচ্চ আদালতে যাবেন বলে জানান আসামি পক্ষের আইনজীবী শাহপরান চৌধুরী।

মন্তব্য করুন

Development by: webnewsdesign.com