ওমরাহ্ শেষে ফেরার পথে সড়ক দুর্ঘটনায় দুই সন্তানসহ প্রাণ গেল প্রবাসীর

রবিবার, ০৬ আগস্ট ২০২৩ | ৯:০৮ অপরাহ্ণ |

ওমরাহ্ শেষে ফেরার পথে সড়ক দুর্ঘটনায় দুই সন্তানসহ প্রাণ গেল প্রবাসীর
সৌদি আরবে সড়ক দুর্ঘটনায় নিহতরা। ছবি: সংগৃহীত
Spread the love

সৌদি আরবে পবিত্র ওমরাহ হজ করে ফেরার পথে দুই সন্তান সহ এক প্রবাসী বাংলাদেশি সড়ক দুর্ঘটনায় নিহত হয়েছেন। এ সময় আহত হয়েছেন আরও দুই জন। শনিবার (৫ আগস্ট) স্থানীয় সময় সকাল ১০টার দিকে দেশটির দাম্মামের আল-কাসিম নামক স্থানে এ দুর্ঘটনা ঘটে।

নিহতরা হলেন- ফরিদপুরের চরভদ্রাসন উপজেলার গাজিরটেক গ্রামের শেখ মোহাম্মদ আলীর বড় ছেলে মোবারক হোসেন (৪৮), তার দশম শ্রেণি পড়ুয়া ছেলে তানজিল আব্দুল্লাহ (১৭) ও অষ্টম শ্রেণি পড়ুয়া মেয়ে মাহিয়া মাহি (১৪)।

webnewsdesign.com

জানা গেছে, মোবারক হোসেন ওমরাহ্ পালন শেষে  শনিবার সকালের দিকে পরিবারের সদস্যদের নিয়ে দাম্মাম শহরের নিজ বাসায় ফিরছিলেন। পথিমধ্যে আল-কাসিম নামক স্থানে পেছন থেকে একটি গাড়ি তাদের গাড়িকে সজোরে ধাক্কা দেয়। এতে তাদের গাড়িটি দুমড়ে-মুচড়ে যায় এবং গাড়িতে থাকা পাঁচজন গুরুতর আহত হন। পুলিশ আহতদের উদ্ধার করে স্থানীয় হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক মোবারক হোসেন, তার এক ছেলে ও এক মেয়েকে মৃত ঘোষণা করেন। বাকি দু’জন আহত অবস্থায় হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

পরিবারের সদস্যরা জানান, প্রায় ৩০ বছর ধরে মোবারক হোসেন পরিবার নিয়ে সৌদি আরবের দাম্মাম শহরে বসবাস করে আসছিলেন। সেখানে তার একটি কার রিপেয়ার শপ (গাড়ি মেরামতের দোকান) রয়েছে। গত চার মাস আগেও পরিবার নিয়ে দেশে বেড়াতে এসেছিলেন।

নিহতের বাবা শেখ মোহম্মদ আলী বলেন, মোবারক ফোরম্যানের চাকরি নিয়ে সৌদি আরবে যায়। পরে সেখানে গাড়ির গ্যারেজ খুলে ব্যবসা শুরু করেন। তিনি আরও বলেন, বড় নাতনি মিথিলার কানাডা যাওয়ার সব প্রস্তুতি সম্পন্ন হয়েছিল। এরআগে তারা পরিবার নিয়ে ওমরাহ করতে যায়। আমার ছেলে আর দুই নাতির জীবন শেষ হয়ে গেছে এই দুর্ঘটনায়। আমি আর কি বলবো।

নিহতের ছোট ভাই জাহাঙ্গীর হোসেন বলেন, খবর পেয়ে সৌদি আরবে গিয়েছেন ভাইয়ের শ্যালক। এছাড়া প্রবাসে থাকা দুই ভাই আহত ও নিহতদের কাছে রয়েছেন। তাদের লাশ যেন সরকার দ্রুত দেশে পাঠানোর ব্যবস্থা করেন তা দাবি জানান।

মন্তব্য করুন

Development by: webnewsdesign.com