সরাইলে বিএনপি নেতার পরিবারের পক্ষে জনসমাগমে ওসির ত্রাণ বিতরণ, ছবি ভাইরাল

শুক্রবার, ০৩ এপ্রিল ২০২০ | ৯:৫০ অপরাহ্ণ |

সরাইলে বিএনপি নেতার পরিবারের পক্ষে জনসমাগমে ওসির ত্রাণ বিতরণ, ছবি ভাইরাল
Spread the love

ব্রাহ্মণবাড়িয়ার সরাইল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তার বিএনপি নেতার পরিবারের ত্রাণ জনসমাগমে বিতরণে অংশ নেওয়ার ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে ব্যাপক ভাইরাল হয়েছে। এনিয়ে চলছে সরাইল উপজেলায় সমালোচনার ঝড়।

স্থানীয় সূত্রে জানা যায়, সরাইল উপজেলা বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক দুলাল মাহমুদ আলী (ডি এম দুলাল) ও তার পরিবারের পক্ষ থেকে নিজ গ্রাম সৈয়দটুলার বাসিন্দাদের শুক্রবার জুম্মার নামাজের পর ত্রাণ বিতরণ করা হয়। এসময় ৫শতাধিক কর্মহীন লোকজনের মাঝে প্রত্যেককে ১০কেজি করে ৫টন চাল বিতরণ করা হয়েছে।

webnewsdesign.com

উপজেলার সদর ইউনিয়নের সৈয়দটুলা উত্তর সরকারি প্রাথমিক বিদ্যালয় থেকে উক্ত চাল বিতরণের আয়োজন করা হয়। এ সময় সরাইল থানার অফিসার ইনচার্জ(ওসি) শাহাদাৎ হোসেন টিটু, উদ্যোক্তা উপজেলা বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক দুলাল মাহমুদ আলী (ডি এম দুলাল), আজির উদ্দিন সোহেলসহ(সাবেক মেম্বার) স্থানীয় লোকজন উপস্থিত ছিলেন।

এই ত্রাণ বিতরণের কয়েকটি ছবি সামাজিক যোগাযোগমাধ্যম ব্যাপকভাবে ভাইরাল হয়। ছবিতে দেখা যায়, আশপাশে বিপুল লোক সমাগম নিয়ে ত্রাণ বিতরণ করছেন সরাইল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শাহাদাৎ হোসেন টিটু। পাশে দাঁড়িয়ে আছেন উপজেলা বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক দুলাল মাহমুদ আলী (ডি এম দুলাল) ও অন্যান্য লোকজন।

ছবিটি নিয়ে সরাইল উপজেলায় সসমালোচনার ঝড় উঠেছে। সমালোচকরা বলছেন, যেখানে করোনাভাইরাসের সচেতনতায় সামজিক দূরত্ব বজায় রাখতে সরকারি নির্দেশনা জারি করা হয়েছে। কিন্তু ছবিতে সরাইল থানার ওসি নিজেই সামাজিক দূরত্ব বজায় না রেখে বিএনপি নেতা ও তার পরিবারের ত্রাণ বিতরণ করছেন। ওসি যদি এই নির্দেশনা মেনে না চলেন, সাধারণ জনগণের কি ধারণা হতে পারে।

এবিষয়ে যোগাযোগ করা হলে সরাইল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাহাদাৎ হোসেন টিটো বলেন, দুপুরে জুম্মার নামাজ পড়তে মসজিদে গেলে সেখানে বলা হয় পাশে ত্রাণ সামগ্রী বিতরণ করা হবে, যেন থাকা হয়। অন্যান্য মুসল্লীদের সাথে আমিও সেখানে উপস্থিত ছিলাম। এখানে বিএনপির নেতা, তা আমি চিনি না। আসলে ছবিতে যেমন দেখা যাচ্ছে বাস্তবে কিন্তু এমন নয়। আর কিছু মানুষ আছে তাদের কাজ হচ্ছে মানুষের খোদ খোঁজে বের করা।

এবিষয়ে উপজেলা যুবলীগের সভাপতি অ্যাডভোকট আশরাফ উদ্দিন মন্তু বলেন, করোনাভাইরাসের প্রাদুর্ভাব থেকে বাঁচতে যেখানে সরকারি ভাবে সামাজিক দূরত্ব রাখার নির্দেশনা দেওয়ার হয়েছে, সেখানে একজন উপজেলার আইনশৃঙ্খলা রক্ষায় দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা জনসমাগমে উপস্থিত হওয়া অত্যন্ত দুঃখের বিষয়।

সহকারী পুলিশ সুপার (সরাইল সার্কেল) মাসুদ রানা বলেন, সকল প্রকার জনসমাগম এড়িয়ে সামাজিক দূরত্ব বজায় রাখতে পুলিশের পক্ষ থেকে সচেতনতামূলক প্রচারণা চালিতে যাওয়া হচ্ছে। যদি জনসমাগম হয়ে থাকে, তা সঠিক করেননি। বিষয়টি দুঃখজনক।

আবুল হাসনাত মোঃ রাফি/—-

মন্তব্য করুন

Development by: webnewsdesign.com