আপডেট

x

রাত পোহালেই ভোট গ্রহণ শুরু

শনিবার, ২৯ ডিসেম্বর ২০১৮ | ১০:৪০ অপরাহ্ণ |

রাত পোহালেই ভোট গ্রহণ শুরু
Spread the love

রাত পোহালেই একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ভোট গ্রহণ শুরু হবে। সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত এই ভোট গ্রহণ চলবে।
নির্বাচন উপলক্ষে ব্রাহ্মণবাড়িয়ার ৬টি নির্বাচনি আসনে সব ধরনের প্রস্তুতি সম্পন্ন করেছে নির্বাচন কমিশন।

শনিবার জেলার ৯টি উপজেলার সহকারী রিটানিং কর্মকর্তার কার্যালয় থেকে প্রিজাডিং অফিসার ও সহকারী প্রিজাডিং অফিসারের কাছে ব্যালটবাক্স, ব্যালট পেপার, রাবার, স্ট্যাম্প, সিলসহ ১৭ ধরনের উপকরণ এবং ১২ ধরনের মনিহারি পণ্য তুলে দেওয়া হয়েছে। সকাল থেকে প্রিজাডিং অফিসার ও সহকারী প্রিজাডিং অফিসারেরা ভোট গ্রহণের সামগ্রী পিকআপ ভ্যানে করে নিজ নিজ কেন্দ্রে নিয়ে গেছেন।

webnewsdesign.com

ব্রাহ্মণবাড়িয়া ৬টি নির্বাচনী আসনে আওয়ামী লীগ, বিএনপি, জাতীয় পার্টি সহ বিভিন্ন দল ও স্বতন্ত্রপ্রার্থী সহ মোট ৪৬জন প্রার্থী নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন। জেলার মোট ভোটার সংখ্যা ১৯ লক্ষ ৫৩ হাজার ৭শত ৫৩জন। এমধ্যে পুরুষ ভোটার ৯লক্ষ ৮৭ হাজার ৮০৫জন আর নারী ভোটার ৯লক্ষ ৬৫ হাজার ৯৪৮জন।

নির্বাচনের সার্বিক প্রস্তুতি সম্পর্কে শনিবার বিকাল ৫টার দিকে জেলা প্রশাসক র রিটার্ণিং কর্মকর্তা হায়াত-উদ-দৌলা খান নিজ কার্যালয়ে সাংবাদিকদের ব্রিফিং করেন। তিনি বলেন, ‘ব্রাহ্মণবাড়িয়ার ১০০টি ইউনিয়ন ও ৫টি পৌরসভার মোট ৭৩৩টি কেন্দ্রে নির্বাচনি সরঞ্জাম দেওয়া হয়েছে। প্রতিটি ভোট কেন্দ্রে একজন করে পুলিশ ও ১২ জন করে আনসার সদস্যের পাশাপাশি পর্যাপ্ত র‌্যাব, বিজিবি, সেনাবাহীনির স্ট্রাকিং ফোর্স দায়িত্ব পালন করবে।

তিনি আরও বলেন, ‘এছাড়াও ৩০ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট, ৯ জন জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট দায়িত্ব পালন করবেন। শান্তিপূর্ণভাবে ভোট গ্রহণ হবে বলে আমি আশা করি।

মন্তব্য করুন

Development by: webnewsdesign.com