আপডেট

x

মাকে ডাকা বন্ধ করেও ছাত্রদলের পদ ধরে রাখতে পারেনি আ’লীগ নেত্রীর ছেলে!

বৃহস্পতিবার, ১১ মার্চ ২০২১ | ১১:৪১ পূর্বাহ্ণ |

মাকে ডাকা বন্ধ করেও ছাত্রদলের পদ ধরে রাখতে পারেনি আ’লীগ নেত্রীর ছেলে!
Spread the love

ব্রাহ্মণবাড়িয়ার সরাইল উপজেলা ছাত্রদলের নবগঠিত আহবায়ক কমিটি ঘোষণার পর মাত্র ১৩দিনের মাথায় বিলুপ্ত করেছে কেন্দ্রীয় ছাত্রদল। কেন্দ্রীয় ছাত্রদলের সহ-দফতর সম্পাদক আজিজুল হক সোহেল সাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।

এতে বলা হয়, ব্রাহ্মণবাড়িয়া জেলার অধীন সরাইল উপজেলা ছাত্রদল বিদ্যমান আহবায়ক কমিটির কার্যত দৃশ্যমান কোন কার্যকারিতা না থাকায় উক্ত কমিটি বিলুপ্ত ঘোষণা করা হলো। আগামী ৩০/৩/২০২১ইং তারিখের মধ্যে তৃণমূল নেতা-কর্মীদের প্রত্যক্ষ অংশগ্রহণের মাধ্যমে, বিলুপ্ত কমিটির কমিটি পুনর্গঠন করা হবে। জাতীয়তাবাদী ছাত্রদলের কেন্দ্রীয় সংসদের সভাপতি ফজলুর রহমান খোকন ও সাধারণ সম্পাদক ইকবাল হোসেন শ্যামল এক সাংগঠনিক কার্য নির্বাহী সভায় এই সিদ্ধান্ত অনুমোদন করেন।

webnewsdesign.com

কেন্দ্রীয় ছাত্রদলের সহ-দফতর সম্পাদক আজিজুল হক সোহেল কাছে কমিটি বিলুপ্ত হওয়ার বিষয়টি মুঠোফোনে নিশ্চিত করেন।

গত ১৪ ফেব্রুয়ারী সরাইল উপজেলা ছাত্রদলের ২১ সদস্যে আহবায়ক কমিটি ঘোষণা করে কেন্দ্রীয় ছাত্রদল। এই কমিটির আহবায়ক এম রিফাত বিন জিয়ার বিরুদ্ধে অভিযোগ উঠেছে তার ‘মা’ আ.লীগের রাজনীতি সাথে সরাসরি জড়িত। তার মা বেবি ইয়াছমিন সরাইল উপজেলা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা আওয়ামী লীগের সদস্য। এছাড়াও সদস্য সচিব আমানুল্লাহ আমান নিজেই আদম ব্যবসার সাথে জড়িত। ফলে সরাইল উপজেলা নবগঠিত ছাত্রদলের আহবায়ক কমিটি গঠন হওয়ার পর পরই তোপের মুখে পড়ে আহবায়ক এম রিফাত বিন জিয়া ও সদস্য সচিব আমানুল্লাহ আমান।

এই ঘটনায় গত ২৫ ফেব্রুয়ারী রাতে জেলা ছাত্রদলের কাছে ২১ সদস্যের আহবায়ক কমিটির ১৫জনই পদত্যাগপত্র জমা দেন।

এসব অভিযোগের প্রেক্ষিতে এক বিবৃতিতে আহবায়ক এম রিফাত বিন জিয়া বলেছিলেন, আমার ‘মা’ আওয়ামী লীগের রাজনীতিতে জড়িত হওয়ার কারণে আমি ‘মা’ ডাক থেকে বঞ্চিত হয়ে আসছি। তিনি আরও বলেন, বিএনপি চেয়ারর্পাসন বেগম খালেদা জিয়া এখন আমার ‘মা’। জিয়া পরিবার আমার পরিবার। এসময় তিনি জানান, ১৯৭৯ সাল থেকে আমার বাবা বিএনপি রাজনীতির সাথে জড়িত। বিএনপি রাজনীতিতে জড়িত থাকার কারণে এরশাদ বিরোধী আন্দোলনের সময় একাধিক বার কারাবরণ করেছিলেন। নবগঠিত সরাইল উপজেলা ছাত্রদলকে সাংগঠনিক ভাবে দুর্বল করতে আমাকে নিয়ে গভীর ষড়যন্ত্র হচ্ছে বলে তিনি অভিযোগ করেন।

তার এই বিবৃতির পর দেশের বিভিন্ন গণমাধ্যমে সমালোচনার ঝড় উঠে।

সরাইল সরকারি কলেজ শাখা ছাত্রদলের সাবেক সভাপতি রিগান খন্দকার বলেন, সরাইল উপজেলার সবাই জানেন গত ২ বছর আগে তার (এম রিফাত বিন জিয়া) মা সরাইল উপজেলা নির্বাচনে আওয়ামীলীগ থেকে মহিলা ভাইস চেয়ারম্যান নির্বাচন করেছিল। পুরো নির্বাচনটা সে পরিচালনা করে। নির্বাচনে জয় লাভ করাতে তার মায়ের সাথে আওয়ামীলীগের এক মন্ত্রীর কাছেও যান সুপারিশ করতে। তিনি আরও বলেন, এখন ছাত্রদলে নিজের পদ ধরে রাখতে বিভিন্ন জায়গায় বলছেন, নিজের মাকে ডাকা বন্ধ করে দিয়েছেন এম রিফাত বিন জিয়া।

এদিকে, বিতর্কিত আহবায়ক কমিটি বিলুপ্ত করায় আনন্দ মিছিল করেন সরাইল উপজেলা ছাত্রদলের বিক্ষুব্ধ নেতাকর্মী।

রাফি/-

মন্তব্য করুন

Development by: webnewsdesign.com