আপডেট

x

ব্রাহ্মণবাড়িয়ায় নির্বাচনকে সামনে রেখে প্রার্থীদের প্রচারণার হাতিয়ার কম্বল

শুক্রবার, ২৯ জানুয়ারি ২০২১ | ১২:৩০ অপরাহ্ণ |

ব্রাহ্মণবাড়িয়ায় নির্বাচনকে সামনে রেখে প্রার্থীদের প্রচারণার হাতিয়ার কম্বল
Spread the love

দেশজুড়ে ইতিমধ্যে বিভিন্ন পৌরসভা ও ইউনিয়ন পরিষদের নির্বাচনের তফসিল ঘোষণা করেছে বাংলাদেশ নির্বাচন কমিশন। এরই মাঝে প্রথম ধাপে কিছু পৌরসভায় নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। ব্রাহ্মণবাড়িয়া জেলায় ৫টি পৌরসভা ও ১০০টি ইউনিয়ন পরিষদ রয়েছে। নির্বাচন কমিশনের তফসিল অনুযায়ী আগামী ১৪ ফেব্রুয়ারী আখাউড়া পৌরসভা ও ২৮ ফেব্রুয়ারী ব্রাহ্মণবাড়িয়া পৌরসভার নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। আগামী মার্চ থেকে ধাপে ধাপে শুরু হবে ব্রাহ্মণবাড়িয়া জেলার বিভিন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচন। এসব নির্বাচনকে সামনে রেখে প্রার্থীরা প্রচার-প্রচারণা চালিয়ে যাচ্ছেন। এবার শীতে তাদের প্রচারণায় সংযোজন হয়েছে কম্বল ও শীতের কাপড় বিতরণ। এসব শীতের কাপড় নিয়ে প্রার্থীরা যাচ্ছেন ভোটাদের বাড়ি বাড়ি। পাশাপাশি শীতার্তদের মাঝে কম্বল বিতরণ করতে ঘটা করে আয়োজন করছে অনুষ্ঠান। দৃষ্টি আকর্ষণ করার চেষ্টা করছেন ভোটার ও দলীয় হাই কমান্ডের।

ব্রাহ্মণবাড়িয়া পৌরসভার ৮নং ওয়ার্ডের সম্ভাব্য কাউন্সিলর মীর মো. শাহীন। এ বিষয়ে মীর মো. শাহীন বলেন, নির্বাচনকে সামনে রেখে অনেককেই শীতের কাপড় ও কম্বল বিতরণ করতে দেখা গেছে। তারা ঢাক ডোল পিটিয়ে হতদরিদ্র মানুষগুলোকে লোকদেখানো নিম্নমানের কম্বল দিচ্ছেন। কিন্তু সত্যিকারের জনসেবা শুধু নির্বাচনের সময় নয়, সবসময় সাধারণ মানুষের পাশে থাকা প্রয়োজন।

webnewsdesign.com

ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলার মজলিশপুর ইউনিয়নের চেয়ারম্যান তাজুল ইসলামও আসন্ন নির্বাচনে চেয়ারম্যান পদপ্রার্থী। তিনি বলেন, আমরা সরকারি বরাদ্দ ৩০০ কম্বল পেয়েছি। সেই কম্বল গুলোই বিতরণ করেছি৷ এর বাইরে নিজ উদ্যোগে কোন কম্বল দেয়নি। শুধু নির্বাচনকে কেন্দ্র করে লোক দেখানো জনসেবা করা ঠিক নয়।

ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলার আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জসিম রানা আসন্ন ইউপি নির্বাচনে রামরাইল ইউনিয়নের আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী। নির্বাচন কেন্দ্রীক কম্বল বিতরণের বিষয়ে তার মতামত জানতে চাওয়া হলে তিনি বলেন, হতদরিদ্র শীতার্ত মানুষের মাঝে কম্বল বা শীত বস্ত্র বিতরণ করা মহৎ কাজ। কিন্তু এই কম্বল বিতরণের নামে তাদের সাথে তামাশা করা ঠিক নয়। বিত্তশালীদের হতদরিদ্র মানুষের পাশে সবসময়ই এগিয়ে আসতে হবে।

এই বিষয়ে ব্রাহ্মণবাড়িয়া জেলা নাগরিক ফোরামের সভাপতি পীযূষ কান্তি আচার্য বলেন, শুধু নির্বাচনের কাজে হতদরিদ্রের শীতবস্ত্র ব্যবহার করা ঠিক নয়। সত্যিকার অর্থেই মানুষ সেবাই জনপ্রতিনিধি সহ বিত্তবানদের এগিয়ে আসা প্রয়োজন।

মন্তব্য করুন

Development by: webnewsdesign.com