আপডেট

x

ব্রাহ্মণবাড়িয়া সদর-কলেজ ছাত্রলীগের কর্মীসভা, আসতে পারে নতুন নেতৃত্ব

সোমবার, ২০ মার্চ ২০২৩ | ২:৪৩ পূর্বাহ্ণ |

ব্রাহ্মণবাড়িয়া সদর-কলেজ ছাত্রলীগের কর্মীসভা, আসতে পারে নতুন নেতৃত্ব
Spread the love

দীর্ঘদিন পর ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলা ও সরকারি কলেজ ছাত্রলীগের কর্মী সভা অনুষ্ঠিত হতে যাচ্ছে। আজ সোমবার (২০ মার্চ) বিকেলে শহরের বঙ্গবন্ধু স্কোয়ারে এই সভা অনুষ্ঠিত হবে। কর্মী সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকার কথা রয়েছে ব্রাহ্মণবাড়িয়া-৩ আসনের এমপি ও জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরী।

এদিকে, ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলা ও সরকারি কলেজ ছাত্রলীগের কর্মী সভাকে ঘিরে নেতাকর্মীদের মাঝে ব্যাপক উৎসাহ উদ্দীপনা বিরাজ করছে। নেতাকর্মীরা প্রত্যাশা করছেন দীর্ঘদিন পর হতে যাওয়া এই কর্মী সভাতেই দুটি নতুন কমিটি ঘোষণা করা হবে। কারণ সম্প্রতি বিজয়নগর উপজেলা ও ব্রাহ্মণবাড়িয়া পৌর ছাত্রলীগের নতুন কমিটি ঘোষণা করা হয়েছে। এরই ধারাবাহিকতায় আসন্ন জাতীয় সংসদ নির্বাচনের আগে দল গোছাতে ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলা ও সরকারি কলেজ ছাত্রলীগের নতুন নেতৃত্বকে দায়িত্ব দেওয়া হবে।

webnewsdesign.com

দলীয় সূত্র জানায়, সর্বশেষ ২০১৬ সালে সম্মেলনের মাধ্যমে ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলা ছাত্রলীগের কমিটি ঘোষণা করা হয়। সম্মেলনে সভাপতি হিসেবে কাজী খায়রুল আলম ও সাধারণ সম্পাদক তরিকুল ইসলাম রায়হানসহ ৬ জনের নাম ঘোষণা করা হয়। এরমধ্যে সভাপতি কাজী খায়রুল আলম সদর উপজেলা ছাত্রলীগের কমিটিতে ১১ বছর যাবত সম্পৃক্ত রয়েছেন। কাজী খায়রুল আলম ২০১২ সাল থেকে ২০১৩ সাল পর্যন্ত যুগ্ম-আহ্বায়ক ছিলেন। ২০১৩ সাল থেকে ২০১৬ সাল পর্যন্ত তিনি এই কমিটির আহবায়কের দায়িত্ব পালন করেন এবং ২০১৬ সালে সম্মেলনের মাধ্যমে তিনি সদর উপজেলার ছাত্রলীগের সভাপতি পদে দায়িত্ব পালন করে আসছেন। ২০১৭ সালে সর্বশেষ সদর উপজেলা ছাত্রলীগের কর্মী সভা অনুষ্ঠিত হয়েছিল।

আর সর্বশেষ ২০১২ সালের ২জুন শাহাদাৎ হোসেন শোভনকে সভাপতি ও লাভলু চৌধুরীকে সাধারণ সম্পাদক করে ৯১ সদস্যের ব্রাহ্মণবাড়িয়া সরকারি কলেজ ছাত্রলীগের কমিটি ঘোষণা করা হয়েছিল। পরবর্তী সাধারণ সম্পাদক লাভলু চৌধুরী প্রবাসে চলে যাওয়ায় ২০১৫ সালে যুগ্ম সাধারণ সম্পাদক জুবায়ের মাহমুদ শ্রাবণকে ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক করা হয়। ২০১৮ সালে কলেজ ছাত্রলীগের সভাপতি শাহাদাৎ হোসেন শোভন জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মনোনীত হন। এরপর কলেজ ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি করা হয় সিনিয়র সহ-সভাপতি মির্জা লিমনকে। পরবর্তীতে শ্রাবণকে ভারমুক্ত করে সাধারণ সম্পাদক করা হয়।

সোমবারের কর্মী সভাকে ঘিরে সদর উপজেলা ও কলেজ কমিটিতে পদ পেতে একাধিক সভাপতি ও সাধারণ সম্পাদক পদপ্রার্থীর নাম শোনা যাচ্ছে। তারা পোষ্টার-ব্যানারের মাধ্যমে নিজেদের প্রার্থিতা জানান দিচ্ছেন।

এরমধ্যে সদর উপজেলা কমিটিতে সভাপতি পদে বর্তমান সাধারণ সম্পাদক তরিকুল ইসলাম রায়হান, ব্রাহ্মণবাড়িয়া সরকারি টেকনিক্যাল কলেজ ছাত্রলীগের সাবেক সভাপতি শাকিল আহমেদ তানিম ও তাবাচ্ছুম অনিকের নাম শোনা যাচ্ছে।

সদর উপজেলার সাধারণ সম্পাদক পদে নাম শোনা যাচ্ছে সাদেকপুর ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি শামীম আহমেদ বিশাল, সদর উপজেলা ছাত্রলীগের উপ-সমাজসেবা বিষয়ক সম্পাদক আরিয়ান আহমেদ রিফাত।

ব্রাহ্মণবাড়িয়া সরকারি কলেজ ছাত্রলীগের সভাপতি পদে আলোচনায় রয়েছেন সাধারণ সম্পাদক জুবায়ের মাহমুদ শ্রাবণ ও যুগ্ম সাধারণ সম্পাদক অপূর্ব চৌধুরী।

সাধারণ সম্পাদক পদে জেলা ছাত্রলীগের সহ-সম্পাদক হাবিব আল তিমন, কলেজ ছাত্রলীগের যুগ্ম সম্পাদক আব্দুল আজিজ অনিক ও শেখ সৌরভ আলোচনায় রয়েছেন।

এই বিষয়ে জেলা ছাত্রলীগের সভাপতি রবিউল হোসেন রুবেল ও সাধারণ সম্পাদক শাহাদাৎ হোসেন শোভন জানান, কর্মী সভাকে ঘিরে নেতাকর্মীদের মাঝে উদ্দীপনা বিরাজ করছে। এই সভায় সদর উপজেলা ও সরকারি কলেজ ছাত্রলীগের নতুন নেতৃত্বের নাম ঘোষণা হতে পারে।

মন্তব্য করুন

Development by: webnewsdesign.com