আপডেট

x

বিকাশের মাধ্যমে প্রধানমন্ত্রীর উপহার পাবে সাড়ে ১০লাখ পরিবার

বুধবার, ২১ এপ্রিল ২০২১ | ৯:১৪ অপরাহ্ণ |

বিকাশের মাধ্যমে প্রধানমন্ত্রীর উপহার পাবে সাড়ে ১০লাখ পরিবার
Spread the love

দেশে করোনা ভাইরাসের মহামারীতে লকডাউন চলছে। ফলে ক্ষতিগ্রস্ত হয়েছে অনেক নিম্নমধ্যবিত্ত ও দরিদ্র পরিবার। এসব পরিবারকে সহায়তা দিতে যাচ্ছে সরকার।

এবার করোনা পরিস্থিতির কারণে ক্ষতিগ্রস্ত সাড়ে ১০ লাখ দুস্থ পরিবারকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার আর্থিক অনুদান পৌঁছে দেবে মোবাইল ওয়ালেট সার্ভিস বিকাশ। জীবিকা হারানো দুস্থ পরিবারগুলোর পাশে দাঁড়াতে প্রধানমন্ত্রীর উদ্যোগে গত বছরের মতো এবারও ঈদের সময়ে প্রতিটি পরিবারের জন্য ২৫০০ টাকা করে আর্থিক সহায়তা দেয়া হবে। এবারও জাতীয় পরিচয়পত্র ভেরিফিকেশনের মাধ্যমে প্রকৃত ক্ষতিগ্রস্ত ব্যক্তির কাছে স্বচ্ছতা, দ্রুততা ও নিরাপত্তা বজায় রেখে ডিজিটাল মাধ্যমে অর্থ বিতরণ করা হবে।

webnewsdesign.com

গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে বুধবার (২১ এপ্রিল) এ তথ্য জানিয়েছে বিকাশ।

এতে বলা হয়, মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে ২৫০০ টাকা করে ৩৪ লাখ ক্ষতিগ্রস্ত পরিবারের কাছে আর্থিক সহায়তা বিতরণ কার্যক্রম পরিচালনা করা হচ্ছে। বিকাশের মাধ্যমে ১০ লাখ ৫০ হাজার দুস্থ পরিবারের কাছে সরকারী এই অর্থ সহায়তা পৌঁছে যাচ্ছে ঈদের আগেই।

সরকারি সাহায্যের এই টাকা ক্যাশ আউটের ক্ষেত্রে উপকারভোগীর কোনো খরচ লাগছে না। মোট ক্যাশ আউট খরচের ১৫ টাকা দেবে সরকার, বাকি ৩১ টাকা ২৫ পয়সা বহন করবে বিকাশ। সাহায্য পাওয়া পরিবারের সদস্যরা যেন নির্বিঘ্নে এই টাকা ক্যাশ আউট করতে পারেন সে ব্যাপারে সব ধরনের প্রস্তুতি নেয়া হয়েছে বলে জানিয়েছে বিকাশ।

মন্তব্য করুন

Development by: webnewsdesign.com