আপডেট

x

বঙ্গবন্ধু বিশ্বের ইতিহাসে অবিসংবাদিত একটি নাম .. মোকতাদির চৌধুরী এমপি

শুক্রবার, ৩১ আগস্ট ২০১৮ | ৯:৫৮ অপরাহ্ণ |

বঙ্গবন্ধু বিশ্বের ইতিহাসে অবিসংবাদিত একটি নাম ..  মোকতাদির চৌধুরী এমপি
Spread the love

বাংলাদেশ আওয়ামীলীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি ও ব্রাহ্মণবাড়িয়া জেলা আওয়ামীলীগের সভাপতি যুদ্ধাহত মুক্তিযোদ্ধা র.আ.ম. উবায়দুল মোকতাদির চৌধুরী এমপি বলেছেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিশ্বের ইতিহাসে অবিসংবাদিত একটি নাম।১৯৭১ সালে জাতিরজনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে এদেশ স্বাধীন হয়েছিল। বঙ্গবন্ধু বেঁচে থাকলে এদেশ অনেক আগেই সোনার বাংলা হতো।
যিনি বাঙালির অধিকার আদায় এবং শোষণ-নিপীড়ন থেকে মুক্তির জন্য আজীবন সংগ্রাম করেছেন। মহান মুক্তিযুদ্ধ চলাকালীন পাকিস্তানিদের হাতে বন্দি অবস্থায়ও তিনি নতি স্বীকার করেননি। হাজার বছরের শ্রেষ্ঠ এই নেতাকে ঘাতকরা স্বপরিবারে হত্যা করে একটি কলঙ্কজনক অধ্যায় রচনা করেছে। তিনি বলেন ঘাতকরা জাতির জনককে শুধু হত্যাই করেনি ইতিহাস থেকে তাঁর নাম মুছে ফেলারও চেষ্টা করেছে। বঙ্গবন্ধুর স্বাধীনতা ঘোষণার ঐতিহাসিক সত্যকেও তারা বিকৃত করার চেষ্টা করছে।
তিনি আরো বলেন, আজ ব্রাহ্মনবাড়িয়া জেলায় মাসব্যাপী জাতীয় শোক দিবস ও বঙ্গবন্ধুর ৪৩তম শাহাদাত বার্ষিকীর কর্মসূচির সমাপনী দিন।সমাপনী দিনেও আওয়ামীলীগ নেতাদের অনুপস্থিতি নিয়ে ক্ষোভ প্রকাশ করে বলেন যে মুখে মুখে আওয়ামীলীগ আর জাতীয় শোক দিবসের কোন কর্মসূচীতে আসতে সময় পান না তাদের আওয়ামীলীগে থাকার প্রয়োজন নেই।
তিনি বলেন ব্রাহ্মনবাড়িয়া বিভিন্ন প্রতিষ্ঠান মাসব্যাপী বিভিন্ন প্রোগ্রামের মাধ্যমে বঙ্গবন্ধুকে স্মরণ করেছে। কোমলমতি শিশু থেকে শুরু করে সকল শ্রেনী পেশার মানুষ জাতির জনক কে শ্রদ্ধা জানিয়েছেন তিনি সকলকে জেলা আওয়ামীলীগের পক্ষ থেকে ধন্যবাদ জানান।
তিনি শুক্রবার  সন্ধ্যায় সুর সম্রাট ওস্তাদআলাউদ্দিন খাঁ পৌর মিলনায়তনে জাতীয় শোক দিবস ও বঙ্গবন্ধুর ৪৩তম শাহাদাত বার্ষিকী উপলক্ষে ব্রাহ্মনবাড়িয়া জেলায় মাসব্যাপী কর্মসূচির সমাপনী দিনে জেলা শিল্পকলা একাডেমীর আয়োজনে  বঙ্গবন্ধুর জীবন ও কর্মের উপর গীতিআলেখ্য ও আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন।জেলা শিল্পকলা একাডেমীর প্রশিক্ষণ কেন্দ্রের শিক্ষার্থীদের অংশগ্রহনে প্রায় একঘণ্টা গীতিআলেখ্য অনুষ্টানে দর্শকরা মন্ত্র মুগ্ধ হয়ে উপভোগ করেন।কবিতা আর গানে হাজার বছরের শ্রেষ্ট বাঙ্গালী বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবন ও কর্ম ফুটে উঠে।
ব্রাহ্মনবাড়িয়ার জেলা প্রশাসক রেজওয়ানুর রহমানের সভাপতিত্বে অনুভুতি প্রকাশ করেন পৌর সভার মেয়র নায়ার কবির, অতিঃ পুলিশ সুপার সদর সার্কেল মোহাম্মদ রেজাউল কবির,জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক বিশিষ্ট মুক্তিযোদ্ধা আল মামুন সরকার, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান জাহাঙ্গীর আলম। অনুষ্ঠানে সাগত্য বক্তব্য রাখেন জেলা শিল্পকলা একাডেমীর সাধারন সম্পাদক এস আর এম ওসমান গনি সজিব।
অনুষ্ঠান পরিচালনা করেন জেলা শিল্পকলা একাডেমির যুগ্ম সম্পাদক মনির হোসেন।

মন্তব্য করুন

Development by: webnewsdesign.com