আপডেট

x

প্রকল্পে ৮০ভাগ বিএনপির লোক! সরাইল উপজেলা চেয়ারম্যানের টাস্কফোর্স সভা বর্জন

সোমবার, ০২ নভেম্বর ২০২০ | ৯:৪০ অপরাহ্ণ |

প্রকল্পে ৮০ভাগ বিএনপির লোক! সরাইল উপজেলা চেয়ারম্যানের টাস্কফোর্স সভা বর্জন
Spread the love

ব্রাহ্মণবাড়িয়ার সরাইলে আশ্রয়ণ-২ প্রকল্পের তালিকায় অনিয়মের অভিযোগে টাস্কফোর্সের সভা বর্জন করেছেন উপজেলা পরিষদের চেয়ারম্যান রফিক উদ্দিন ঠাকুর ও সদর ইউপি চেয়ারম্যান আব্দুল জব্বার। সভায় অনুপস্থিত ছিলেন ৬ জন ইউপি চেয়ারম্যান। দেখা মিলেনি টাস্ক ফোর্সের প্রধান উপদেষ্টা নির্বাচিত এমপি উকিল আব্দুস সাত্তার ভূঁইয়া ও ভাইস চেয়ারম্যানদ্বয়েরও। সোমবার সকালে সরাইল উপজেলা পরিষদ মিলনায়তনে অনুষ্ঠিত সভায় এ ঘটনা ঘটেছে।

প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা যায়, মুজিব শতবর্ষ উপলক্ষে দেশের সকল ভূমিহীন গৃহহীনদের গৃহ প্রদানই এ প্রকল্পের লক্ষ। এ প্রকল্পের আওতায় সরাইলে মোট ১০২ টি গৃহ নির্মাণ হবে। এরমধ্যে ২০ জন গৃহহীনকে জায়গাসহ ঘর করে দেয়া হবে। কাজটি সুষ্ঠুভাবে বাস্তবায়নের জন্যে নির্বাচিত এমপিকে বা সরকার নির্ধারিত ব্যাক্তিকে প্রধান উপদেষ্টা, উপজেলা চেয়ারম্যানকে উপদেষ্টা, নির্বাহী কর্মকর্তাকে সভাপতি ও সহকারি কমিশনার (ভূমি) কে সদস্য সচিব করে মোট ৩১ সদস্যের একটি টাস্কফোর্স কমিটি গঠন করা হয়েছে। এরমধ্যে ৯ জন ইউপি চেয়ারম্যান ও সরকারি দফতরের ১৬ জন কর্মকর্তাও রয়েছেন। সোমবার সকাল সাড়ে ১১টার দিকে উপজেলা পরিষদ মিলনায়তনে টাস্কফোর্স কমিটির সভা শুরূ হয়। কিন্তু গৃহ নির্মাণের তালিকায় অনিয়মের অভিযোগ করে সভা বর্জন করেন উপজেলা পরিষদের চেয়ারম্যান,উপজেলা আ’লীগের সাবেক সম্পাদক রফিক উদ্দিন ঠাকুর ও সদর ইউপি চেয়ারম্যান আব্দুল জব্বার। তারা প্রকাশ্যে চিৎকার করে বলেন, এ তালিকায় ৮০ ভাগ বিএনপি’র লোককে কৌশলে অন্তর্ভূক্ত করা হয়েছে। অধিকাংশ ইউপি সচিব বিএনপি পন্থী। ভূমি অফিসের লোকজন সচিবদের সাথে মিলে তাদের মত করে তালিকা করেছেন। আমাদের সাথে তালিকার বিষয়ে কোন ধরণের সমন্বয় করেননি। এমনকি স্থানীয় সুশিল সমাজের কোন লোক বা আওয়ামীলীগের কোন নেতা কর্মীকে মুখের কথাও তারা জিজ্ঞেস করেননি।

webnewsdesign.com

প্রকল্পের উপদেষ্টা ও উপজেলা পরিষদের চেয়ারম্যান সভা বর্জনের কথা স্বীকার করে বলেন, আমার সাথে কেউ কোন সমন্বয় করেনি। তাদের মনগড়া বিএনপি’র লোকজন দিয়ে করা অবৈধ এ তালিকাকে আমরা বৈধতা দিতে পারি না। তাই সভা বর্জন করেছি। আমরা এ তালিকা মানি না।

সরাইল উপজেলা নির্বাহী কর্মকর্তা ও টাস্কফোর্স কমিটির সভাপতি এ এস এম মোসা বলেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান মহোদয় সভায় আসেননি। বর্জন করেছেন কিনা জানি না। গত ৫-৬ বছর সময় ধরে সংশ্লিষ্ট সরকারি লোকজন সকলের সহযোগিতায় এ তালিকা করে আসছে। সরাইলের তালিকায় ৬২০ জনের নাম ওঠে আসছে। উনি সভায় আসলে সবকিছু বুঝতে পারতেন। বর্তমানে ২০টি গৃহের অনুমোদন আসছে। নীচু জায়গা হলে চলবে না। জায়গা পাচ্ছি না। শুধু নোয়াগাঁও ইউনিয়নের আইরলে ৭টি ঘর করার জায়গা পাওয়া গেছে। সমাজের বিত্তবান লোকজন প্রকল্প বাস্তবায়নের জন্য জায়গা দান করতে পারেন।

 

মন্তব্য করুন

Development by: webnewsdesign.com