আপডেট

x

করোনায় আক্রান্ত ৭০হাজার রোগি সুস্থ হয়েছেন

শুক্রবার, ১৩ মার্চ ২০২০ | ১০:০৯ অপরাহ্ণ |

করোনায় আক্রান্ত ৭০হাজার রোগি সুস্থ হয়েছেন
Spread the love

বিশ্বের প্রায় ৭০ হাজার করোনা ভাইরাসে আক্রান্ত হওয়া রোগী সুস্থ হয়েছেন। যুক্তরাষ্ট্রের জনস হপকিন্স বিশ্ববিদ্যালয় এমন দাবি করেছে।

জনস হপকিন্স বিশ্ববিদ্যালয়ের ওই প্রতিবেদনে বলা হয়, গত ডিসেম্বরে চীনের হুবেই প্রদেশের উহান শহর থেকে করোনা ভাইরাস ছড়িয়ে পড়ার পর এতে আক্রান্ত হয়েছেন বিশ্বের প্রায় এক লাখ ২৭ হাজার মানুষ।এছাড়া এই ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন বিশ্বের প্রায় ৪ হাজার৭শ মানুষ।

webnewsdesign.com

জনস হপকিন্স বিশ্ববিদ্যালয়ের প্রতিবেদনে আরো বলা হয়, মৃতদের মধ্যে বয়স্কদের সংখ্যাই বেশি। আর আক্রান্তদের শরীরে জ্বর এবং সর্দির উপসর্গ পাওয়া গেছে।

এদিকে বিশ্ব স্বাস্থ্য সংস্থার পক্ষ থেকে বলা হয়েছে, করোনা ভাইরাসে আক্রান্ত খুব গুরুতর না হলে দুই সপ্তাহের মধ্যেই রোগী সুস্থ হয়ে যায়। এছাড়া অবস্থা গুরুতর হলে করোনা ভাইরাস থেকে সেরে উঠতে ছয় সপ্তাহের মতো সময় লাগতে পারে। সর্দি, জ্বর, শুকনো কাশি, শ্বাস কষ্টই করোনায় আক্রান্ত হওয়ার লক্ষণ বলেও জানায় বিশ্ব স্বাস্থ্য সংস্থা।

গত ডিসেম্বরে চীনের হুবেই প্রদেশ করোনা ভাইরাসে উৎপত্তি হয়। চীনের মূল ভূখণ্ডে কমে এসেছে করোনা আক্রান্ত রোগীর সংখ্যা। দেশটিতে এখন পর্যন্ত আক্রান্তের সংখ্যা ৮০হাজার ৮১৩ জন। দেশটিতে করোনা ভাইরাসে মারা গেছেন ৩ হাজার ১৭৬ জন।

মন্তব্য করুন

Development by: webnewsdesign.com