আপডেট

x

আরো ৯টি বিশেষ ফ্লাইটে ফেরানো হবে ভারতে আটকে পড়া বাংলাদেশিদের

বুধবার, ০৬ মে ২০২০ | ১:২১ পূর্বাহ্ণ |

আরো ৯টি বিশেষ ফ্লাইটে ফেরানো হবে ভারতে আটকে পড়া বাংলাদেশিদের
ভারতে বাংলাদেশের হাই কমিশন অফিস
Spread the love

করোনাভাইরাসের প্রভাবে লকডাউনের মধ্যে ভারতে আটকে পড়া বাংলাদেশিদের জন্য আরো ৯টি বিশেষ ফ্লাইটের ব্যবস্থা করা হয়েছে। দিল্লির বাংলাদেশ হাইকমিশন থেকে মঙ্গলবার এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

দিল্লি, কলকাতা ও মুম্বাই মিশনের সহযোগিতা ও ব্যবস্থাপনায় আগামী সপ্তাহে চারটি বিশেষ ফ্লাইটে ব্যবস্থা করা হয়েছে। কলকাতা থেকে ১০ মে, দিল্লি থেকে ১৪ মে , মুম্বাই থেকে ১২ মে ও বেঙ্গালুরু থেকে ১৩-১৫ মে চারটি ফ্লাইটে বাংলাদেশি নাগরিকরা দেশে ফিরতে পারবেন। তবে বাংলাদেশ বিমানের এসব ফ্লাইটের তারিখ সামান্য পরিবর্তিত হতে পারে বলে জানানো হয়।

webnewsdesign.com

এদিকে যাত্রী সংখ্যা ও অনুমোদনপ্রাপ্তি সাপেক্ষে আগামী ৮-১০ মে, ১৩ ও ১৪ মে চেন্নাই থেকে ইউএস-বাংলা ৫টি বিশেষ ফ্লাইট পরিচালনা করবে। আগ্রহীদের যোগাযোগ করতে অনুরোধ করা হয়েছে।

ইতিমধ্যে দুই দফায় ভারতে আটকে পড়া দুই হাজারেরও বেশি বাংলাদেশি নাগরিক দেশে ফিরেছেন। দিল্লির হাইকমিশন জানায়, মঙ্গলবার ভারতের দিল্লি থেকে আরো ১২৮ জন বাংলাদেশি নাগরিক বিমান বাংলাদেশ এয়ারলাইন্সে দেশে ফিরেছেন।

এছাড়াও লকডাউনের পর স্থলসীমান্ত দিয়ে পাঁচ শতাধিক বাংলাদেশিকে ফিরিয়ে আনা হয়েছে। এদিন দিল্লি থেকে সড়কপথে বেনাপোল বন্দর দিয়ে দেশে ফিরেছেন ২৬ জন বাংলাদেশি।

মন্তব্য করুন

Development by: webnewsdesign.com