আপডেট

x

৫মাস যাবত সাদেকপুর ইউপি দুই সদস্য প্রবাসে

শুক্রবার, ১২ জুন ২০২০ | ৮:০৬ অপরাহ্ণ |

৫মাস যাবত সাদেকপুর ইউপি দুই সদস্য প্রবাসে
Spread the love

ব্রাহ্মণবাড়িয়ার সদর উপজেলার দুই ইউপি সদস্য দীর্ঘদিন যাবত প্রবাসে অবস্থান করছেন। এবিষয়ে তারা কোন লিখিত অনুমতি নেননি উপজেলা বা জেলা প্রশাসনের কাছ থেকে।

সদর উপজেলার সাদেকপুর ইউনিয়নের ১নং ওয়ার্ড সদস্য মিজানুর রহমান ও ৬নং ওয়ার্ড সদস্য মুক্তার আহমেদ সর্বশেষ ৫মাস আগে প্রবাসে গিয়ে আর দেশে ফিরে আসেননি। এই বিষয়ে সদর উপজেলা প্রশাসন তাদের বিষয়ে ব্যবস্থা নিতে জেলা প্রশাসনের কাছে সুপারিশ করেছেন।

webnewsdesign.com

ইউনিয়নের একাধিক সদস্যের সাথে কথা বলে জানা যায়, সদর উপজেলার সাদেকপুরের মিজানুর রহমান কাতার ও মুক্তার আহমেদ সৌদি আরব দীর্ঘদিন যাবত প্রবাসে কর্মরত আছেন। গত ইউনিয়ন পরিষদ নির্বাচনে তারা দুইজনই দেশে এসে ইউপি সদস্য হিসেবে প্রতিদ্বন্দ্বীতা করেন। ১নং ওয়ার্ড থেকে মিজানুর রহমান ও ৬নং ওয়ার্ড থেকে মুক্তার আহমেদ নির্বাচনে জয়লাভ করেন। এরপর থেকে তারা দুইজন বছরের মাত্র কয়েক মাস দেশে থাকলেও অধিকাংশ সময় থাকেন প্রবাসে। করোনা ভাইরাসের প্রভাবে সরকারি নির্দেশনা অনুযায়ী দেশের জনপ্রতিনিধিদের যার যার এলাকায় অবস্থান করতে বললেও, তারা দুইজনকে এই ক্রান্তিলগ্নে দেশে দেখা যায়নি।

এই বিষয়ে জানতে চাইলে সাদেকপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান একেএম আব্দুল হাই বলেন, দুই ইউপি সদস্য প্রায় ৫মাস যাবত দেশের বাইরে অবস্থান করছেন। তারা ইউনিয়ন পরিষদের সর্বশেষ মিটিংয়ে যোগ দেননি। এই বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তাকে লিখিতভাবে জানানো হয়েছে।

সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) পঙ্কজ বড়ুয়া জানান, এ বিষয়ে ইউনিয়ন চেয়ারম্যানের কাছে তাদের দুইজনের বিষয়ে জানতে চাওয়া হয়েছিল। ইউনিয়ন পরিষদ থেকে তারা প্রবাসে অবস্থান করছে বলে লিখিত জানানো হয়েছে। আমরা তদন্ত শেষে দুই ইউপি সদস্যের বিষয়ে জেলা প্রশাসককে ব্যবস্থা গ্রহণ করতে সুপারিশ করেছি।

এআর/

মন্তব্য করুন

Development by: webnewsdesign.com