আপডেট

x

২০দিন পর নিয়ন্ত্রণে আসবে পেঁয়াজের দাম: কৃষিমন্ত্রী

রবিবার, ১০ অক্টোবর ২০২১ | ১০:১৭ অপরাহ্ণ |

২০দিন পর নিয়ন্ত্রণে আসবে পেঁয়াজের দাম: কৃষিমন্ত্রী
Spread the love

গ্রীষ্মকালীন ও আমদানি করা পেঁয়াজ বাজারে আসার পরপরই আগামী ৫ থেকে ২০ দিন পর দাম নিয়ন্ত্রণে আসবে বলে জানিয়েছেন কৃষিমন্ত্রী ড. মো. আব্দুর রাজ্জাক।

রোববার (১০ অক্টোবর) সকালে বাংলাদেশ কৃষি গবেষণা ইনস্টিটিউটের (বারি) ‘কেন্দ্রীয় গবেষণা পর্যালোচনা ও কর্মসূচি প্রণয়ন কর্মশালা-২০২১’ এর উদ্বোধন অনুষ্ঠানে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে কৃষিমন্ত্রী এসব কথা বলেন।

webnewsdesign.com

কৃষিমন্ত্রী ড. মো. আব্দুর রাজ্জাক বলেন, সেই এপ্রিল মাসে পেঁয়াজ হারভেস্ট করেছে। এতদিন পর্যন্ত পেঁয়াজ থাকে না। তাই পেঁয়াজ চাষিরা সব বিক্রি করে দেন। পেঁয়াজ পচনশীল ও মজুত রাখার তেমন কোনো ব্যবস্থা না থাকায় মৌসুমের শেষ দিকে বাজারে দাম বেড়ে যায়।

কৃষিমন্ত্রী মন্ত্রী আরও বলেন, দেশে পর্যাপ্ত খাদ্য মজুত আছে। চালের দাম কিছুটা বেড়েছে, এটা আমি অস্বীকার করবো না। কম আয় বা সীমিত আয়ের মানুষের একটু কষ্ট হচ্ছে। কিন্তু দেশে কোনো দুর্ভিক্ষ অবস্থা নেই।

কর্মশালায় মূল প্রবন্ধ উপস্থাপন করেন অনুষ্ঠানের সভাপতি ও বাংলাদেশ কৃষি গবেষণা ইনস্টিটিউটের মহাপরিচালক ড. মো. নাজিরুল ইসলাম।

অনুষ্ঠানে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল, কৃষি মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মো. মেসবাহুল ইসলাম, বাংলাদেশ কৃষি গবেষণা কাউন্সিলের (বিএআরসি) নির্বাহী চেয়ারম্যান ড. শেখ মোহাম্মদ বখতিয়ার, সাবেক সচিব ও বিএআরসির সাবেক নির্বাহী চেয়ারম্যান ড. জহুরুল করিম বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

সূত্র: জাগোনিউজ

মন্তব্য করুন

Development by: webnewsdesign.com