আপডেট

x

সড়ক দূর্ঘটনায় নিহত ছাত্রনেতাদের ৯ম মৃত্যুবার্ষিকী পালিত

মঙ্গলবার, ০৪ ফেব্রুয়ারি ২০২০ | ৮:৩৬ অপরাহ্ণ |

সড়ক দূর্ঘটনায় নিহত ছাত্রনেতাদের ৯ম মৃত্যুবার্ষিকী পালিত
Spread the love

সড়ক দূর্ঘটনায় ১১ ছাত্রলীগ নেতাসহ ১২জনের ৯ম মৃত্যুবার্ষিকী ব্রাহ্মণবাড়িয়ায় পালিত হয়েছে।মঙ্গলবার সকালে শহরের টিএ রোডস্থ বঙ্গবন্ধু স্বয়ারের সামনে জেলা ছাত্রলীগের উদ্যোগে আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়।

দিনের শুরুতেই নিহত ছাত্রনেতাদের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়ে নির্মিত স্মৃতিস্তম্ভে পুষ্পস্তবক অর্পন করা হয়।

webnewsdesign.com

আলোচনা সভা ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্য রাখেন ব্রাহ্মণবাড়িয়া-৩ সংসদীয় আসনের সদস্য, বেসামরিক বিমান ও পর্যটন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি ও জেলা আওয়ামীলীগের সভাপতি র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরী।

প্রধান অতিথির বক্তব্যে মোকতাদির চৌধুরী এমপি বলেন, এই দুর্ঘটনা মর্মান্তিক, দুঃখজনক, হৃদয়বিদারক। দূর্ঘটনায় আমরা হারিয়েছি ১২টি তাজা তরুন প্রাণ ও জেলার শ্রেষ্ঠ সন্তানদের। তারা কোনো নেশা বা বিভিন্ন অপরাধমূল কাজে জড়িত ছিল না। নিহত ছাত্রনেতারা কোন পদ-পদবীর চিন্তা করে নি উল্লেখ করে তিনি বলেন তারা দলের জন্য নিঃস্বার্থভাবে কাজ করে গেছেন, নিহত ছাত্রনেতারা একটি সুন্দর দেশের স্বপ্ন দেখতো। তাদের স্বপ্নকে বাস্তবায়ন করতে আমাদের সবাইকে একযোগে কাজ করতে হবে। তাদের শূন্যতা এবং তাদের স্বপ্ন বর্তমান ছাত্রলীগ নেতা -কর্মীদের পূরণ করতে হবে।

জেলা ছাত্রলীগের সভাপতি রবিউল হোসেন
রুবেল এর সভাপতিত্বে আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আল মামুন সরকার, পৌরসভার মেয়র নায়ার কবির, জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি তাজ মোহাম্মদ ইয়াসিন, মুজিবুর রহমান বাবুল, যুগ্ম সাধারণ সম্পাদক মাহাবুবুল বারী চৌধুরী মন্টু প্রমূখ

জেলা ছাত্রলীগের জেষ্ঠ সহ-সভাপতি সুজন দত্তের সঞ্চালনায় এতে আরও বক্তব্য রাখেন জেলা ছাত্রলীগের সাধারন সম্পাদক শাহাদাত হোসেন শোভন, সহ-সভাপতি শামীম হোসেন, যুগ্ন সাধারণ সম্পাদক মোমিন মিয়া।

পরে নিহত ১২ ছাত্রলীগ নেতাদের আত্মার মাগফিরাত কামনা করে মোনাজাত করা হয়। মোনাজাত পরিচালনা করেন আওয়ামীলী উলামা সমন্বয় পরিষদের সভাপতি মাওলানা আবদুল্লাহ।
আলোচনা সভার আগে নিহত ছাত্রনেতাদের স্মৃতিরক্ষায় নির্মিত স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পন করে প্রধান অতিথি সহ আওয়ামীলীগের বিভিন্ন অংঙ্গ সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ।

২০১১ সালের ৪ ফেব্রুয়ারি বিকেলে ব্রাহ্মণবাড়িয়া সদর আসনের সংসদীয় উপ-নির্বাচনে বিজয়ী আওয়ামীলীগ নেতা র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরী এমপির সফর সঙ্গী হয়ে গোপালগঞ্জের টুঙ্গীপাড়া জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিসৌধ জিয়ারত শেষে ঢাকায় ফেরার পথে ফরিদপুর জেলার ভাঙ্গা উপজেলার সলিলদিয়ায় মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় নিহত হন ১১ ছাত্রলীগ নেতাসহ ব্রাহ্মণবাড়িয়ার ১২ সন্তান।

নিহতরা হলেন কেন্দ্রীয় ছাত্রলীগ নেতা মেহেদী আলম শান্ত (৩১), ব্রাহ্মণবাড়িয়া সরকারী কলেজের সাবেক এজিএস আরিফুল ইসলাম বাবু (৩০), জেলা ছাত্রলীগ নেতা শওকত হোসেন লিয়েন(২৮), মোর্শেদ আলম(২৯), শাহজাহান রহমতুল্লাহ রুমেল (২৮), অ্যাডভোকেট জিয়াউল আমিন রিয়াদ (২৯), শেখ রায়হান উদ্দিন (২৮), হাফেজ আব্দুল্লাহ মাসুদ তানভীর (২৯), মোঃ ইমরানুর রেজা ইমরান (২৮), নূরুল আসিফ চৌধুরী (২৮) ও মিজানুর রহমান (৩৫)। পরদিন ঢাকায় চিকিৎসাধীন অবস্থায় মারা যান মোঃ আলমগীর (২৮)। সড়ক দূর্ঘটনায় আহত হয়ে এখনো পঙ্গুত্ব বরন করছেন জেলা ছাত্রলীগ জাহিদ হোসেন পাভেল।

নিহত ছাত্রনেতার স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়ে নির্মিত হয়েছে স্মৃতি স্তম্ভ।

মন্তব্য করুন

Development by: webnewsdesign.com