আপডেট

x

সাইদীর মুক্তি চেয়ে ফেসবুক স্ট্যাটাস, জেলা ছাত্রলীগ সভাপতির মামলা   

মঙ্গলবার, ০৫ মে ২০২০ | ৭:২৩ অপরাহ্ণ |

সাইদীর মুক্তি চেয়ে ফেসবুক স্ট্যাটাস, জেলা ছাত্রলীগ সভাপতির মামলা   
Spread the love

সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে মানবতাবিরোধী অপরাধের দায়ে আমৃত্যু কারাদণ্ডপ্রাপ্ত জামায়াত নেতা দেলোয়ার হোসাইন সাঈদীর মুক্তি চেয়ে স্ট্যাটাস দেয়ায় এক যুবকের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করা হয়েছে।

ব্রাহ্মণবাড়িয়া জেলা ছাত্রলীগের সভাপতি রবিউল হোসেন রুবেল বাদী হয়ে থানায় মামলাটি দায়ের করেন। ‘আওয়ামী ছাত্র পরিষদ’ সংগঠনের নাম ব্যবহার করে ফেসবুকে স্ট্যাটাস দেন অভিযুক্ত ওই যুবক। মঙ্গলবার মামলাটি নথিভুক্ত করেছে সদর মডেল থানা পুলিশ।

webnewsdesign.com

মামলায় ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলার সুহিলপুর ইউনিয়নের ঘাটুরা গ্রামের মিজান হাজারীর ছেলে শেখ মো. জালাল হাজারী রনিকে আসামি করা হয়েছে। তবে তিনি আওয়ামী ছাত্র পরিষদের সঙ্গে যুক্ত কি-না সেটি জানা যায়নি।

মামলার এজাহারে উল্লেখ করা হয়, জালাল হাজারী রনি গত ২ মে বিকেলে তার ফেসবুক আইডি দণ্ডপ্রাপ্ত জামায়াতে ইসলামী নেতা দেলোয়ার হোসাইন সাঈদীর মুক্তি চেয়ে স্ট্যাটাস দিয়েছেন। আওয়ামী ছাত্র পরিষদের নামে আইডি থেকে জামায়াত নেতা সাঈদীর মুক্তি চেয়ে রনির দেয়া স্ট্যাটাসটি ধর্মীয় উসকানি হিসেবে পরিলক্ষিত বলে মামলার এজাহারে উল্লেখ করা হয়েছে।

মামলায় সাক্ষী হয়েছেন জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক শাহাদাৎ হোসেন শোভন, সিনিয়র সহ সভাপতি সুজন দও, সহ-সভাপতি শামীম হোসেন, যুগ্ন মমিন মিয়া, নাঈম বিল্লাহ, পৌর ছাত্রলীগের সভাপতি মিকাঈল হোসেন হিমেল, সাধারণ সম্পাদক লিমন আল স্বাধীন ও কলেজ ছাত্রলীগের সাধারণ সম্পাদক জুবায়ের মাহামুদ শ্রাবণ।

ব্রাহ্মণবাড়িয় জেলা ছাত্রলীগের সভাপতি রবিউল হোসেন রুবেল বলেন, রনি দেশের সংবিধান ও বিচারালয়কে বৃদ্ধাঙ্গুলি প্রদর্শন করেছেন। তার স্ট্যাটাসটি সংবিধান ও বিচারিক কার্যক্রম তথা আদালতের জন্য অসম্মানজনক। আমি মনে করি সে দেশে বিশৃঙ্খলা তৈরির ষড়যন্ত্রে লিপ্ত।

ব্রাহ্মণবাড়িয়া সদর মডেল থানা পুলিশের পরিদর্শক (তদন্ত) মুহাম্মদ শাহজাহান বলেন, বিষয়টি নিশ্চিত করে বলেন, ডিজিটাল নিরাপত্তা আইনে মামলাটি নথিভুক্ত করা হয়েছে। তদন্ত চলছে।

রাফি/–

মন্তব্য করুন

Development by: webnewsdesign.com