আপডেট

x

সাংস্কৃতিক কর্মী তনন হত্যা: মামলা দ্রুত বিচার ট্রাইব্যুনালে নেয়ার দাবি

শনিবার, ১৪ নভেম্বর ২০২০ | ৬:১৯ অপরাহ্ণ |

সাংস্কৃতিক কর্মী তনন হত্যা: মামলা দ্রুত বিচার ট্রাইব্যুনালে নেয়ার দাবি
Spread the love

কবি সৈয়দ মোনাব্বির আহমেদ তনন হত্যার ঘটনায় ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগরে প্রতিবাদ মিছিল ও বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত। মামলাকে দ্রুত বিচার ট্রাইব্যুনালে নেয়ার দাবি।

নিহত কবি তননের পরিবারের সাথে স্বাক্ষাৎ ও কবর জেয়ারত করলেন বিক্ষুব্ধ সংস্কৃতি সমাজ-ব্রাহ্মণবাড়িয়া জেলার নেতৃবৃন্দ ।

webnewsdesign.com

ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগরের প্রতিভাবান তরুণ কবি সৈয়দ মোনাব্বির আহমেদ তনন হত্যার ঘটনায় হত্যাকারীদের অবিলম্বে গ্রেপ্তার ও তাদের দ্রুত বিচার ট্রাইব্যুনালের মাধ্যমে শাস্তির প্রদানের দাবিতে শনিবার বেলা ১২ টায় নাসিরনগর শহিদ মিনার চত্বরে এক প্রতিবাদ মিছিল ও বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশে নাসিরনগরের স্থানীয় বিভিন্ন সাংস্কৃতিক সংগঠন ও ব্রাহ্মণবাড়িয়া জেলা থেকে একটি প্রতিনিধি দল অংশ গ্রহণ করেন।

বিক্ষুব্ধ সংস্কৃতি সমাজ-নাসিরনগর এর আয়োজনে অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন উদীচী নাসিরনগর উপজেলা শাখার সভাপতি মাহেন্দ্র চন্দ্র দাস। নাসিরনগর ঐক্যতান সাংস্কৃতি চর্চা কেন্দ্রের প্রতিষ্ঠাতা পরিচালক শিবলি চৌধুরী এর সঞ্চালনায় সভায় বক্তব্য রাখেন ব্রাহ্মণবাড়িয়া জেলার সিনিয়র আইনজীবী এডঃ নাসির মিয়া, বাংলাদেশ আবৃত্তি সমন্বয় পরিষদের সাংগঠনিক সম্পাদক সাংবাদিক মনির হোসেন, চেতনায় স্বদেশ গণগ্রন্থাগার এর প্রতিষ্ঠাতা সভাপতি কবি ও কথা সাহিত্যক আমির হোসেন, নাসিরনগর ডিগ্রি কলেজের বাংলা বিভাগের সহকারী অধ্যাপক জামিল ফোরকান অধ্যাপক জামিল ফোরকান, জেলা খেলাঘরের সাধারণ সম্পাদক নীহার রঞ্জন সরকার, উদীচী জেলা সংসদের সাধারণ সম্পাদক ফেরদৌসুর রহমান, নাসিরনগর উপজেলা প্রেসক্লাব সভাপতি সুজিত চক্রবর্তী, নাসিরনগর আকাজ সংস্কৃতি সংগঠন এর বিজয় কুমার সরকার, চেতনা নাট্য সংসদের আহবায়ক মফিজুল ইসলাম রতন, সৈয়দ মোহাম্মদ মাসুদ আবৃত্তি সংগঠনের সভাপতি সৈয়দ সালাউদ্দিন মুকুল, বিক্ষুব্ধ সংস্কৃতি সমাজ ব্রাহ্মণবাড়িয়ার আহ্বায়ক মনিরুল ইসলাম শ্রাবণ, যুগ্ন আহবায়ক এরফানুল হক সুজন, তিতাস সাহিত্য ও সংস্কৃতি পরিষদের সাংস্কৃতিক সম্পাদক সংগীত শিল্পী সোহাগ রায়, বাগান বিলাসী সংগঠনের সমন্বয়ক আশিকুল ইসলাম, ব্রাহ্মণবাড়িয়া জেলা ছাত্র মৈত্রীর সভাপতি কবি ফাহিম মুনতাসির, মোঃ জিয়া উদ্দিন, শিল্পী আবৃত্তি দীপ্তি চৌধুরী প্রমুখ।

বিক্ষোভ সমাবেশে বক্তাগণ বলেন, অনেক জ্ঞানী-গুণীর জন্মস্থান পূণ্যভূমি নাসিরনগর। এই পূণ্যভূমিতে জন্ম নিয়েছিলেন কবি সৈয়দ মোনাব্বির আহমেদ তনন। অল্প বয়সী এই ছেলেটি নিজের কাব্য প্রতিভার গুণে সারাদেশে সুনাম অর্জন করেছিল। কিন্তুু আমাদের চরম দূর্ভাগ্য যে এই প্রতিভাবন ছেলেটিকে আমরা বাঁচিয়ে রাখতে পারিনি। পরিশ্রমী ও প্রতিভাবন এই তরুণ কে নির্মম ভাবে হত্যা করা হয়েছে। আমরা এই হত্যার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই। বক্তরা কবি তনন হত্যাকারীদের অবিলম্বে গ্রেফতার করার দাবি জানান। তারা এই মামলাকে দ্রুত বিচার ট্রাইব্যুনালে নেয়ার দাবি জানান।

পরে নেতৃবৃন্দ মিছিল করে নাসিরনগর থানার অভিমুখে যান এবং অফিসার ইনচার্জ ও মামলার তদন্তকারী কর্মকর্তার সাথে দেখা করে মামলার অগ্রগতির খোঁজ খবর নেন। এর আগে জেলা নেতৃবৃন্দ নিহত কবি সৈয়দ মোনাব্বির তননের পরিবারের সাথে স্বাক্ষাৎ করে সমবেদনা জানান এবং কবি তননের কবর জেয়ারত করে তার প্রতি শ্রদ্ধা জ্ঞাপন করেন।

 

মন্তব্য করুন

Development by: webnewsdesign.com