আপডেট

x

শিক্ষাই পারে একটি মানবগোষ্ঠীকে এগিয়ে নিতে: মোকতাদির চৌধুরী এমপি

শনিবার, ৩০ জানুয়ারি ২০২১ | ৮:৪১ অপরাহ্ণ |

শিক্ষাই পারে একটি মানবগোষ্ঠীকে এগিয়ে নিতে: মোকতাদির চৌধুরী এমপি
Spread the love

ব্রাহ্মণবাড়িয়া বিশ্ববিদ্যালয়ের দ্বিতীয় বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত হয়েছে। শনিবার শহরের কাউতলীর বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের মিলনায়তনে অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানের শুরুতেই স্বাগত বক্তব্য রাখেন স্বাগত বক্তব্য রাখেন ব্রাহ্মণবাড়িয়া বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত উপাচার্য ও ট্রেজারার প্রফেসর ফাহিমা খাতুন।

webnewsdesign.com

ব্রাহ্মণবাড়িয়া বিশ্ববিদ্যালয়ের ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান ও ব্রাহ্মণবাড়িয়া সদর আসনের সংসদ সদস্য র.আ.ম. উবায়দুল মোকতাদির চৌধুরীর সভাপতিত্বে বার্ষিক সাধারণ সভায় বক্তব্য রাখেন পুলিশ সুপার মোহাম্মদ আনিসুর রহমান, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) রুহুল আমীন, ট্রাস্টি মো. আলমগীর মিয়া, প্রফেসর ড. দেলোয়ার হোসেন, ড. মো. তৌফিকুল ইসলাম, ব্রাহ্মণবাড়িয়া সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ প্রফেসর এ.এস.এম শফিকুল্লাহ, ব্রাহ্মণবাড়িয়া সরকারি কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ বিভুতি ভূষন দেবনাথ।

ধন্যবাদ জ্ঞাপন করে বক্তব্য রাখেন রেজিষ্ট্রার খন্দকার এহসান হাবিব।

শুভেচ্ছা বক্তব্য রাখেন সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান ফিরোজুর রহমান ওলিও, বীর মুক্তিযোদ্বা আলমগীর ভূইয়া, বিশিষ্ট চিকিৎসক অধ্যাপক মঈন উদ্দিন চৌধুরী শিল্পপতি আজিজুল হক, ব্রাহ্মণবাড়িয়া দি আলাউদ্দিন সঙ্গীতাঙ্গনের সাধারণ সম্পাদক মনজুরুল আলম।

বার্ষিক সাধারণ সভায় সভাপতির বক্তব্যে র.আ.ম. উবায়দুল মোকতাদির চৌধুরী এমপি বলেন, একমাত্র শিক্ষাই পারে একটি মানবগোষ্ঠীকে এগিয়ে নিতে। তিনি বলেন, ইউনির্ভাসিটি অব ব্রাহ্মণবাড়িয়া একটি অলাভজনক প্রতিষ্ঠান। আমরা ব্রাহ্মণবাড়িয়ায় একটি বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠা করেছি, সবাইকে মিলে প্রতিষ্ঠানটিকে এগিয়ে নিতে হবে।

তিনি আরও বলেন, ব্রাহ্মণবাড়িয়ায় এক সময় অনেক নামী-দামী ব্যক্তি বাড়ি ছিলো। তারা দেশ বিদেশে খ্যাতি লাভ করেছেন। এমপি বলেন, আমরা শিক্ষা-দীক্ষা ও জ্ঞান-গরিমায় ব্রাহ্মণবাড়িয়াকে এগিয়ে নিতে চাই। ব্রাহ্মণবাড়িয়ার অনেক শিক্ষার্থী ঢাকার বিভিন্ন বে-সরকারি বিশ্ববিদ্যালয়ে পড়াশুনা করেন। তারা এখানে পড়াশুনা করলে অনেক লাভবান হবেন।

বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত উপাচার্য প্রফেসর ফাহিমা খাতুন তার বক্তব্যে বলেন, গবেষণাধর্মী উচ্চ শিক্ষা প্রতিষ্ঠান হিসেবে ব্রাহ্মণবাড়িয়া বিশ্ববিদ্যালয়কে গড়তে চেষ্টা চলছে। ইতিমধ্যে তিনটি ফ্যাকাল্টিতে ছাত্র-ছাত্রীরা অধ্যয়ন করছে। এ বছর ইংলিশ এবং আইন বিষয়ের বিষয় যুক্ত করা হবে। ব্রাহ্মণবাড়িয়া বিশ্ববিদ্যালয়কে এগিয়ে নিতে সবাইকে সহযোগিতা করার আহবান জানান তিনি।

বার্ষিক সাধারণ সভায় ব্রাহ্মণবাড়িয়া বিশ্ববিদ্যালয়ের ট্রাস্টি বোর্ডের সদস্যগণ, শিক্ষক-শিক্ষিকাগণ, সুশীল সমাজের প্রতিনিধি ও সাংবাদিকগণ উপস্থিত ছিলেন।

মন্তব্য করুন

Development by: webnewsdesign.com