আপডেট

x

‘যখন জিয়াউর রহমানের ভাস্কর্য স্থাপন করা হয়, তখন জিহাদ কোথায় ছিল’

মঙ্গলবার, ০৮ ডিসেম্বর ২০২০ | ৭:২৭ অপরাহ্ণ |

‘যখন জিয়াউর রহমানের ভাস্কর্য স্থাপন করা হয়, তখন জিহাদ কোথায় ছিল’
Spread the love

মুক্তিযোদ্ধা বিষয়ক মন্ত্রণালয়ের সংসদীয় স্থায়ী কমিটির চেয়ারম্যান ও সাবেক মন্ত্রী বীর মুক্তিযোদ্ধা শাহজাহান খান এমপি বলেছেন, সম্প্রতি ভাস্কর্য নিয়ে বিতর্ক শুরু হয়েছে। আমাদের দেশের একটি আলেম সমাজ বঙ্গবন্ধুর ভাস্কর্য নিয়ে এর বিরোধীতা শুরু করেছেন। এই ভাস্কর্য বাংলাদেশের ঐতিহ্য। পৃথিবীর বিভিন্ন ইসলামি দেশে ভাস্কর্য রয়েছে। এই ভাস্কর্য বিরোধিতার উদ্দেশ্যটা কি? জিয়াউর রহমানের ভাস্কর্য যখন চট্রগ্রাম সার্কিট হাউজ ও ঢাকার মিন্টু রোডে স্থাপন করা হয়, তখন জিহাদ ঘোষণা করলেন না, যখন আমরা বঙ্গবন্ধুর ভাস্কর্য স্থাপনের ঘোষণা দিলাম তখন আপনারা যুদ্ধ ঘোষণা করলেন।

মঙ্গলবার ব্রাহ্মণবাড়িয়া মুক্ত দিবসে দুপুরে জেলা শহরের শহীদ ধীরেন্দ্র নাথ দত্ত ভাষা চত্বরে বীর মুক্তিযোদ্ধাদের মিলন মেলা ও সমাবেশের প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

webnewsdesign.com

এসময় শাহজাহান খান এমপি বলেন, খালেদা জিয়া বলেছিলেন পদ্মা সেতু করতে পারবে না। তিনি আরেকটি কথা বলেছিলেন হাস্যকর, বলেছিলেন ‘পদ্মা সেতু জোড়াতালি দিয়ে হচ্ছে, আপনারা কেউ পদ্মা সেতু পাড় হবেন না’। আমরা দোয়া করি বেগম জিয়া আপনি বেচে থাকুন। আপনি যেদিন পদ্মা সেতুর উপর দিয়ে যেদিন পাড় হন, সেদিন আমরা জিজ্ঞেস করবো, আপনার কথা আপনি রক্ষা করছেন না কেন? বিএনপির কোন নেতা যেন পদ্মা সেতু পাড় না হন আমরা তাদের আহবান জানাবো। কারণ আপনাদের নেত্রীর নির্দেশ আপনাদের মানতে হবে তো!

তিনি আরও বলেন, জিয়াউর রহমান বাংলাদেশের নাম পরিবর্তন করতে চেয়েছিলেন। মুক্তিযুদ্ধের কথা উনাদের মুখে সাজে না। মুক্তিযুদ্ধের কথা যদি সাজতো তাহলে বঙ্গবন্ধুকে হত্যার সময় সেনাবাহিনীর উপ-প্রধান হিসেবে তিনি নিশ্চুপ ছিলেন? তিনি কি করে বঙ্গবন্ধুর হত্যাকে সমর্থন দিতে পারেন?

জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আল মামুন সরকারের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন ব্রাহ্মণবাড়িয়া-৩ আসনের সাংসদ র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরী, জেলা প্রশাসক হায়াত উদ-দৌলা খান, পুলিশ সুপার আনিসুর রহমান ও পৌর মেয়র মিসেস নায়ার কবির।

মন্তব্য করুন

Development by: webnewsdesign.com