আপডেট

x

মোকতাদির চৌধুরী এমপির বক্তব্য বিকৃতি, ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা

শুক্রবার, ১২ ফেব্রুয়ারি ২০২১ | ১২:৪৭ অপরাহ্ণ |

মোকতাদির চৌধুরী এমপির বক্তব্য বিকৃতি, ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা
Spread the love

বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় সংক্রান্ত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি, ব্রাহ্মণবাড়িয়া-৩ (সদর-বিজয়নগর) আসনের সাংসদ ও ব্রাহ্মণবাড়িয়া জেলা আওয়ামী লীগের সভাপতি র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরীর বক্তব্য বিকৃতি করে অনলাইন পোর্টাল ও ফেসবুকে প্রচারের অভিযোগে মামলা দায়ের করা হয়েছে। বৃহস্পতিবার (১১ফেব্রুয়ারী) রাতে সদর মডেল থানায় ব্রাহ্মণবাড়িয়া জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক শাহাদাৎ হোসেন শোভন বাদি হয়ে মামলাটি দায়ের করেন। ডিজিটাল নিরাপত্তা আইনে এই মামলায় ৩জনের নাম উল্লেখ সহ অজ্ঞাত আরও ২০/২৫জনকে আসামী করা হয়েছে।

মামলার আসামীরা হলেন, যুবকন্ঠ টোয়েন্টিফোর ডটকম নামের একটি ওয়েব পোর্টালের সম্পাদক মুফতী নেয়ামতুল্লাহ আমিন, প্রতিবেদক খালিদ সাইয়্যাফ ও মদিনা নিউজ টুয়েন্টিফোর নামের একটি ওয়েব পোর্টালের সম্পাদককে।

webnewsdesign.com

মামলায় সাক্ষি করা হয়েছে সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এমএএইচ মাহবুবুল আলম, জেলা ছাত্রলীগের সভাপতি রবিউল হোসেন রুবেল ও কলেজ ছাত্রলীগের যুগ্ন-সম্পাদক আব্দুল আজিজ অনিক।

মামলার এজহার সূত্রে জানা যায়, গত ৭ ফেব্রুয়ারী মহান মাতৃভাষা দিবস পালন উপলক্ষে জেলা প্রশাসন আয়োজিত এক সভা অনুষ্ঠিত হয়। ওই সভায় ব্রাহ্মণবাড়িয়া জেলা আওয়ামী লীগের সভাপতি ও ব্রাহ্মণবাড়িয়া-৩ আসনের সাংসদ র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরী উপস্থিত থেকে বিভিন্ন নির্দেশনামূলক বক্তব্য রাখেন। সভায় বিভিন্ন জাতীয় দিবসে ধর্মীয় শিক্ষাপ্রতিষ্ঠানে জাতীয় পতাকা উত্তোলন মনিটরিং ও উদ্বুদ্ধকরণের কথা আলোচিত হয়৷ এর একদিন পর গত ৯ ফেব্রুয়ারী মুফতী নেয়ামতুল্লাহ আমিন সম্পাদিত jubokantho24.com অনলাইন পোর্টালে খালিদ সাইয়্যাফের লেখা ‘কওমী মাদ্রাসার শিক্ষার্থীদের বাংলাদেশে থাকারই অধিকার নেই: ব্রাহ্মণবাড়িয়ার এমপি’ শিরোনামে একটি প্রতিবেদন প্রকাশ করে ফেসবুক পেইজে শেয়ার করে। যাতে উদ্দেশ্যপ্রণোদিত ভাবে মানহানি, ধর্মীয় উত্তেজনা সৃষ্টি ও সাম্প্রদায়িক গোলযোগ সৃষ্টির ষড়যন্ত্রের উদ্দেশ্যে সাংসদের বক্তব্য বিকৃতি করে প্রকাশ করে। একই ভাবে modinanews24.com নামের একটি ফেসবুক পেইজে এই সংবাদটি প্রচার ও প্রকাশ করে। যার ফলে স্থানীয় কওমী মাদ্রাসা ও ধর্মপ্রাণ মুসলমানদের ধর্মীয় মূল্যবোধে আঘাত হেনে উত্তেজনা সৃষ্টি করে।

এই বিষয়ে ব্রাহ্মণবাড়িয়া সদর মডেল থানার পরিদর্শক (তদন্ত) মুহাম্মদ শাহজাহান জানান, জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক বাদি হয়ে মামলাটি দায়ের করেছেন। আমরা ফেসবুক পেইজের লিংক গুলো জব্দ করেছি। মামলাটি তদন্ত করে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

 

মন্তব্য করুন

Development by: webnewsdesign.com