আপডেট

x

ভারী বর্ষণে পৈরতলা-নবীনগর সড়ক দ্বিখণ্ডিত

বৃহস্পতিবার, ২৮ মে ২০২০ | ৯:৩৯ অপরাহ্ণ |

ভারী বর্ষণে পৈরতলা-নবীনগর সড়ক দ্বিখণ্ডিত
Spread the love

ভারী বর্ষণের ব্রাহ্মণবাড়িয়ায় একটি সড়কের নিচ থেকে মাটি সরে গিয়ে ভেঙে দ্বিখণ্ডিত হয়ে গেছে। গত মঙ্গলবার দিবাগত রাত থেকে বুধবার ভোর পর্যন্ত টানা বৃষ্টিপাতের কারণে পৈরতলা-নবীনগর আঞ্চলিক সড়কে এ ভাঙন সৃষ্টি হয়। এতে করে দুর্ভোগে পড়েছেন দুই উপজেলার লক্ষাধিক মানুষ। সড়কটি যানবাহন চলাচলের উপযোগী করে তোলার কাজ করছে স্থানীয় সরকার প্রকৌশল অধিদফতর।

খোঁজ নিয়ে জানা গেছে, সদর উপজেলার গোকর্ণ এলাকা থেকে নবীনগর উপজেলা পর্যন্ত প্রায় ১৫ কিলোমিটার সড়কটি স্থানীয় সরকার প্রকৌশল অধিদফতরের আওতায় পড়েছে। নবীনগরের মানুষের দীর্ঘদিনের দাবির প্রেক্ষিতে ২৬ কোটি টাকা ব্যয়ে সদর উপজেলার গোকর্ণ এলাকা থেকে নবীনগর পর্যন্ত নতুন সংযোগ সড়ক ও পাগলা নদীতে একটি বিশাল সেতু নির্মাণ করা হয়। সেতু ও সংযোগ সড়কের কারণে দুই উপজেলার লক্ষাধিক মানুষের দুর্ভোগ লাঘব হয়।

webnewsdesign.com

গত মঙ্গলবার দিবাগত রাত ও বুধবার ভোরে বৃষ্টিপাতের কারণে সড়কটির সদর উপজেলার সাদেকপুর ইউনিয়নের বিরামপুর পশ্চিমপাড়ার অংশের মাটি সরে গিয়ে ভেঙে দ্বিখণ্ডিত হয়ে পড়ে। এতে করে সড়কটি দিয়ে যানবাহন চলাচল বন্ধ হয়ে গেছে।
স্থানীয়রা জানান, ভারী বর্ষণের কারণে প্রথমে সড়কের নিচ থেকে মাটি সরে যায়।

এ অবস্থায় ছোট যানবাহনগুলো চলাচল করছিল। কিন্তু পরবর্তীতে বৃহস্পতিবার সড়কটি মাঝখান থেকে ভেঙে দ্বিখণ্ডিত হয়ে যায়। এর ফলে যানবাহন চলাচল বন্ধ হয়ে যাওয়ায় দুর্ভোগে পড়েছেন সড়ক দিয়ে যাতায়াতকারীরা। তারা দ্রুত সড়কটি সংস্কারের দাবি জানান।

এ ব্যাপারে ব্রাহ্মণবাড়িয়ার স্থানীয় সরকার প্রকৌশল অধিদফতরের নির্বাহী প্রকৌশলী শিরাজুল ইসলাম বলেন, খবর পেয়ে আমরা ঘটনাস্থল পরির্দশন করেছি। দ্রুত সড়কটি যানবাহন চলাচলের জন্য উপযোগী করে তোলা হবে।

মন্তব্য করুন

Development by: webnewsdesign.com