আপডেট

x

ব্রাহ্মণবাড়িয়ায় সাংবাদিকদের মানববন্ধন ও বিক্ষোভ

সোমবার, ১৬ মার্চ ২০২০ | ৩:২৯ অপরাহ্ণ |

ব্রাহ্মণবাড়িয়ায় সাংবাদিকদের মানববন্ধন ও বিক্ষোভ
Spread the love

ব্রাহ্মণবাড়িয়ায় ঢাকা ট্রিবিউন ও বাংলা ট্রিবিউনের কুড়িগ্রাম প্রতিনিধি আরিফুল ইসলাম রিগ্যান এবং দৈনিক মানবজমিন পত্রিকার প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরীসহ ৩২ জন সাংবাদিকের বিরুদ্ধে করা মামলা প্রত্যাহারের দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। সোমবার বেলা ১১টা থেকে দুপুর ১২টা পর্যন্ত ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাবের সামনের সড়কে অনুষ্ঠিত এ কর্মসূচিতে অংশ গ্রহণ করেন সাংবাদিকরা।

এসময় বক্তারা তাদের বক্তব্যে বলেন, ‘কুড়িগ্রামের জেলা প্রশাসক সুলতানা পারভিনের নির্দেশে আরিফুলের বাসায় গিয়ে দরজা ভেঙে তার স্ত্রী-সন্তানের সামনে তাকে মারধর করে নিয়ে যায়। এরপর আধা বোতল মদ ও দেড়শ গ্রাম গাঁজা রাখার অভিযোগে তাকে এক বছরের কারাদণ্ড দেয়া হয়।’ এই ঘটনায় সাংবাদিক আরিফের জামিন হয়েছে। কিন্তু জেলা প্রশাসক সুলতানা পারভীনকে শুধু প্রত্যাহার করলে হবে না, তাকে আইনের আওতায় আনতে হবে। সাংবাদিক আরিফুল ইসলাম রিগ্যান জামিন পাওয়ার পর তার উপর অমানবিক নির্যাতনের কথা জানিয়েছে। যা অমানবিক। সাংবাদিককে তুলে নিয়ে গিয়ে শারীরিক নির্যাতনে দুঃখ প্রকাশ করে তারা বলেন, ‘এটি সারাদেশের সাংবাদিকদের জন্য একটি অশনিসংকেত।’

webnewsdesign.com

সাংবাদিকরা আরও বলেন, মানববন্ধনে দৈনিক মানবজমিন পত্রিকার প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী, রিপোর্টার আল আমিন ও অন্য ৩০ জনের বিরুদ্ধে বিতর্কিত ডিজিটাল নিরাপত্তা আইনে করা মামলা প্রত্যাহারের দাবি জানানো হয়। এছাড়া ফটোসাংবাদিক শফিকুল ইসলাম কাজল নিখোঁজ হওয়ার ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করে তাকে খুঁজে বের করার জোর দাবি জানানো হয়।

ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাবের সভাপতি খ আ ম রশিদুল ইসলামের সভাপতিত্বে এতে বক্তব্য রাখেন ব্রাহ্মণবাড়িয়া টেলিভিশন জার্নালিস্ট এসোসিয়েশনের সভাপতি মঞ্জুরুল আলম, প্রেসক্লাবের সাবেক সভাপতি মোঃ আরজু, সৈয়দ মিজানুর রেজা, সাবেক সাধারণ সম্পাদক সাদেকুর রহমান, সাবেক সাধারণ সম্পাদক আ ফ ম কাউসার এমরান, সাবেক সাধারণ সম্পাদক রিয়াজ উদ্দিন জামি, ইলেকট্রনিক মিডিয়া জার্নালিস্ট এসোসিয়েশনে সভাপতি পীযূষ কান্তি আচার্য, সাবেক সহ-সভাপতি সৈয়দ আকরাম, সমকালের স্টাফ রিপোর্টার আব্দুন নূর, মানবজমিনের স্টাফ রিপোর্টার জাবেদ রহিম বিজন, প্রেসক্লাবের যুগ্ন- সম্পাদক বাহারুল ইসলাম মোল্লা, দেশরূপান্তরের জেলা প্রতিনিধি মনির হোসেন, সরাইল প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মাহবুব খান বাবুল, আখাউড়া প্রেসক্লাবের সাধারণ সম্পাদক হান্নান খাদেম ও আশুগঞ্জ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আল মামুন। সঞ্চালনায় ছিলেন প্রেসক্লাবের সাধারণ সম্পাদক দীপক চৌধুরী বাপ্পী।

মানববন্ধন শেষে তারা একটি বিক্ষোভ মিছিল বের করে শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে।

মন্তব্য করুন

Development by: webnewsdesign.com