আপডেট

x

ব্রাহ্মণবাড়িয়ায় অবৈধ গ্যাস সংযোগের বিরুদ্ধে অভিযান

বৃহস্পতিবার, ১৬ জানুয়ারি ২০২০ | ৮:৫৬ অপরাহ্ণ |

ব্রাহ্মণবাড়িয়ায় অবৈধ গ্যাস সংযোগের বিরুদ্ধে অভিযান
Spread the love

ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলার বাকাইল গ্রামে লিকেজ হওয়া গ্যাস ঝুঁকিপূর্ণ ভাবে ব্যবহারের বিরুদ্ধে অভিযান চালিয়েছে ভ্রাম্যমাণ আদালত।

বৃহস্পতিবার দুপুর থেকে বিকেল পর্যন্ত এই অভিযান পরিচালনা করা হয়।

webnewsdesign.com

অভিযানের নেতৃত্ব দেন ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট পংকজ বড়ুয়া। তিনি ছাড়াও অভিযানে জেলা প্রশাসনের আরও ৭জন নির্বাহী ম্যাজিস্ট্রেট, সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সেলিম উদ্দিনের নেতৃত্বে ২৫জন পুলিশ, ফায়ার সার্ভিস ও বাংলাদেশ গ্যাস ফিল্ড লিমিটেডের কর্মকর্তা-কর্মচারীরা অংশ গ্রহণ করেন।

ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট পংকজ বড়ুয়া জানান, অভিযানে ৫৫০টি আবাসিক, ১৫টি চুন ফ্যাক্টুরী ও ১০টি বানিজ্যিক অবৈধ সংযোগ বিচ্ছিন্ন করা হয়। এসময় উড়ান্ত গ্যাস সরবরাহের কাজের ব্যবহৃত ২০হাজার মিটার প্লাস্টিকের পাইপ ও ১২০টি ড্রাম জব্দ করে ধ্বংস করা হয়েছে।

এলাকাবাসী জানায়, স্থানীয় একটি চক্র মাটির নিচ থেকে লিকেজ হওয়া গ্যাস অবৈধভাবে প্লাষ্টিকের পাইপলাইনের মাধ্যমে মাসিক ৫শ টাকা হারে বিভিন্ন বাড়ীতে জ্বালানীগ্যাস লাইন প্রদান করেন। উরন্ত গ্যাস সহজ লভ্য হওয়ায় তারা রান্না-বান্নার কাজ সহ দৈনন্দিক কাজ করে থাকেন তারা। তবে ঝুঁকির কথাও শিকার করেন এই গ্যাস গ্রাহকেরা।

রাফি/–

মন্তব্য করুন

Development by: webnewsdesign.com