আপডেট

x

বিনম্র শ্রদ্ধা ও ভালাবাসায় ব্রাহ্মণবাড়িয়ায় জাতীয় শােক দিবস পালিত(ভিডিও)

বৃহস্পতিবার, ১৫ আগস্ট ২০১৯ | ৮:৫৬ অপরাহ্ণ |

Spread the love

বিনম্র শ্রদ্ধা ও ভালাবাসার মধ্য দিয়ে ব্রাহ্মণবাড়িয়ায় স্বাধীনতার মহান স্থপতি, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শােক দিবস পালিত হয়েছে। দিবসটি উপলক্ষে বৃহস্পতিবার শােক র‌্যালি, বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পন, মিলাদ মাহফিল ও আলােচনা সভা অনুষ্ঠিত হয়।

বৃহস্পতিবার সকাল সাড়ে ৯টায় জেলা প্রশাসনের উদ্যােগে সর্বস্তরের মানুষের অংশ গ্রহনে একটি শােক র‌্যালি স্থানীয় লােকনাথ উদ্যানে (ট্যাংকের পাড়) থেকে বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে স্থানীয় বঙ্গবন্ধু স্কয়ার এসে শেষ হয়। পরে বঙ্গবন্ধু স্কয়ারে স্থাপিত বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে আনুষ্ঠানিকভাবে পুষ্পস্তক অর্পনের মাধ্যমে শ্রদ্ধা নিবেদন করেন জেলা প্রশাসক হায়াত-উদ-দলা খাঁন, পুলিশ সুপার মাঃ মােহাম্মদ আনিসুর রহমান।
পরে পর্যায়ক্রমে জেলা আওয়ামীলীগ, ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাব, পৌরসভা, মুক্তিযাদ্ধা সংসদ, জেলা পরিষদসহ বিভিন্ন সরকারি ও বে-সরকারি প্রতিষ্ঠান, বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধানগন পুষ্পস্তবক অর্পন করেন। পর বাদ জােহর জেলা জামে মসজিদে মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়।

webnewsdesign.com

এদিকে দুপুরে ব্রাহ্মণবাড়িয়া জেলা পরিষদের আয়োজনে জাতীয় শোক দিবসের আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার দুপুরে জেলা পরিষদের মিলনায়তনে এই সভার অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন জেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব শফিকুল আলম এমএসসি। ব্রাহ্মণবাড়িয়া জেলা পরিষদের নির্বাহী কর্মকর্তা নওয়াব আসলাম হাবিবের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন সাবেক সচিব বীর মুক্তিযোদ্ধা মিজানুর রহমান, জেলা আওয়ামীলীগের সিনিয়র সহ-সভাপতি হেলাল উদ্দিন, জেলা আওয়ামীলীগের উপদেষ্টা আমানুল হক সেন্টু, জেলা মহিলা আওয়ামীলীগের সভানেত্রী মিনারা আলম সহ জেলা পরিষদের সদস্য, কর্মকর্তা-কর্মচারীসহ সূধীজনেরা।
সভায় বঙ্গবন্ধু, তার পরিবার সহ শহীদদের রূহের মাগফেরাত কামনা করে ও দেশবাসীর জন্য বিশেষ মোনাজাত করা হয়। পরে গরীব, দোস্ত সহ উপস্থিত সকলের মাঝে তোবারক বিতরণ করা হয়।
বিকেলে তিতাস আবৃত্তি সংগঠনের আয়োজনে ভারত-বাংলাদেশের শিল্পিদের কন্ঠে-পিতাকে নিবেদিত আবৃত্তি অনুষ্ঠান জেলা শিল্পকলা একাডেমীতে অনুষ্ঠিত হয়।

এছাড়া জেলার সকল উপজেলা প্রশাসন, বিভিন্ন সামাজিক ও রাজনৈতিক সংগঠন পৃথক ভাবে জাতীয় শোক দিবসের কর্মসূচি পালন করে।

মন্তব্য করুন

Development by: webnewsdesign.com