আপডেট

x

প্রথম থেকে ৫ম শ্রেণীর বার্ষিক পরীক্ষা হচ্ছে না

সোমবার, ০৮ নভেম্বর ২০২১ | ৯:৫৯ অপরাহ্ণ |

প্রথম থেকে ৫ম শ্রেণীর বার্ষিক পরীক্ষা হচ্ছে না
ফাইল ছবি
Spread the love

মহামারি করোনা ভাইরাসের কারণে ২০২১ শিক্ষাবর্ষে প্রথম শ্রেনী থেকে ৫ম শ্রেনীর প্রাথমিক স্তরে বার্ষিক পরীক্ষা হচ্ছে না। স্ব-স্ব শিক্ষা প্রতিষ্ঠান শিক্ষার্থীদের মূল্যায়ন করে পরবর্তী শ্রেণিতে উন্নীতকরণের ব্যবস্থা গ্রহণ করবে।

সোমবার প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের তথ্য জনসংযোগ কর্মকর্তা মাহবুব রহমান তুহিন সাংবাদিকদের এ তথ্য জানিয়েছেন।

webnewsdesign.com

মাধ্যমিকে (ষষ্ঠ থেকে নবম শ্রেণি) বার্ষিক পরীক্ষা এবং দশম শ্রেণির শিক্ষার্থীদের নির্বাচনী পরীক্ষা অনুষ্ঠিত হবে। তবে শুধুমাত্র তিনটি বিষয়ে এই পরীক্ষা হবে। আগামী ২৪ নভেম্বর শুরু হয়ে ৩০ নভেম্বরের মধ্যে এই পরীক্ষা শেষ করতে হবে।

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের তথ্য অনুযায়ী, গত ২৬ অক্টোবর প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের মূল্যায়ন সংক্রান্ত অনুষ্ঠিত আন্তঃমন্ত্রণালয় সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। ওই সভার সিদ্ধান্তে জানানো হয়, প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষা অনুষ্ঠিত হবে না বলে প্রধানমন্ত্রী সার-সংক্ষেপে সদয় সম্মতি জ্ঞাপন করেছেন। স্ব-স্ব বিদ্যালয়ের মাধ্যমেই মূল্যায়ন করা হবে।

সিদ্ধান্ত অনুযায়ী, ২০২০ শিক্ষাবর্ষে যেভাবে স্ব-স্ব বিদ্যালয়ের মাধ্যমে করা হয়েছে, সেভাবে ২০২১ শিক্ষাবর্ষের শিক্ষার্থীদের মূল্যায়ন করা হবে। এর আগে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় জানায়, প্রাথমিকের সমাপনী কেন্দ্রীয়ভাবে হবে না।

সূত্রঃ ইত্তেফাক

মন্তব্য করুন

Development by: webnewsdesign.com