আপডেট

x

নাসিরনগরে বাল্যবিয়ে থেকে রক্ষা পেল ৭ম শ্রেণীর স্কুল ছাত্রী

সোমবার, ১৬ ডিসেম্বর ২০১৯ | ৬:২৩ অপরাহ্ণ |

নাসিরনগরে বাল্যবিয়ে থেকে রক্ষা পেল ৭ম শ্রেণীর স্কুল ছাত্রী
Spread the love

ব্রাহ্মণবাড়িয়া জেলার নাসিরনগরে সুমা রানী সরকার(১৩) নামে সপ্তম শ্রেণির এক স্কুল ছাত্রী বাল্যবিয়ে থেকে রক্ষা পেয়েছে। রোববার রাতে ভ্রাম্যমাণ আদালত অভিযানে এই বিয়ে বন্ধ করা হয়।

বিষয়টি নিশ্চিত করেছেন ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট তাহমিনা আক্তার।

webnewsdesign.com

উপজেলা প্রশাসন ও স্থানীয় সূত্রে জানা যায়, উপজেলার সদর ইউনিয়নের আনন্দপুর গ্রামের ননী সরকারের ৭ম শ্রেণির স্কুল পড়ুয়া মেয়ে সুমা রানী সরকারের সাথে সরাইল উপজেলার শাহাবাজপুর ইউনিয়নের মাখন সরকারের ছেলে সুবোধ সরকারের(২৫) বিয়ের আয়োজন চলছিল। নাসিরনগর বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ আলমগীর মিয়া (ভারপ্রাপ্ত) উপজেলা প্রশাসনকে জানান বাল্যবিয়ের খবরটি।

পরে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট তাহমিনা আক্তার পুলিশের সহযোগিতায় বর-কনে ও তাদের অভিভাবকদের আটক করেন।

এসময় বাল্যবিয়ে পড়ানোর অপরাধে পুরহিত গোপাল চক্রবর্তীকে দুই হাজার টাকা জরিমানাসহ বর ও কনে পক্ষকে পাঁচ হাজার টাকা করে দশ হাজার টাকাসহ মোট বার হাজার টাকা জরিমানা করে ভ্রাম্যমান আদালত।

অভিযানের সত্যতা নিশ্চিত করে ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) তাহমিনা আক্তার জানান, গোপন সংবাদের ভিত্তিতে বাল্যবিয়ের খবরটি জানতে পেরে পুলিশের সহযোগিতায় বর ও কনেকে আটক করা হয়। আটকের পর ১৮ বছর পূর্ণ না হওয়া পর্যন্ত তারা বিয়ে করবে না মর্মে তাদের কাছ থেকে মুচলেখা নেয়া হয়। তবে কনের মা-বাবা পলাতক আছে।

মন্তব্য করুন

Development by: webnewsdesign.com