আপডেট

x

দরিদ্রের তালিকায় স্বামীর নাম, বরখাস্ত হলেন বুধলের নারী ইউপি সদস্য

বৃহস্পতিবার, ১৮ জুন ২০২০ | ৪:১২ পূর্বাহ্ণ |

দরিদ্রের তালিকায় স্বামীর নাম, বরখাস্ত হলেন বুধলের নারী ইউপি সদস্য
Spread the love

করোনা ভাইরাসে প্রাদুর্ভাবে ক্ষতিগ্রস্ত হতদরিদ্র ও অসহায় মানুষদের প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঈদ উপহারের তালিকায় প্রণয়নে অনিয়মের দায়ে ব্রাহ্মণবাড়িয়ার সদর উপজেলার বুধল ইউনিয়ন পরিষদের ৪,৫ ও ৬ নং ওয়ার্ডে সংরক্ষিত নারী সদস্য ফরিদা বেগমকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

বুধবার (১৭ জুন) স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগ থেকে উপসচিব ইফতেখার উদ্দিন চৌধুরী সাক্ষরিত এক প্রজ্ঞাপনে এই বরখাস্তের আদেশ জারি করা হয়েছে।

webnewsdesign.com

এতে উল্লেখ করায়, বুধল ইউনিয়ন পরিষদের ৪,৫ ও ৬ নং ওয়ার্ডে সংরক্ষিত নারী সদস্য ফরিদা বেগম সরকারি নিয়ম নীতির ব্যত্যয় ঘটিয়ে প্রধানমন্ত্রীর প্রদত্ত মোবাইল ব্যাংকিং এর মাধ্যমে অর্থ সহায়তা তালিকায় নিজের স্বামীর নাম নিয়ম বহির্ভূত ভাবে অন্তর্ভুক্ত করেন। এছাড়াও ইউনিয়ন কমিটি কর্তৃক দাখিলকৃত তালিকা নিজের ইচ্ছে মতো পরিবর্তন করে নতুন উপকারভোগী অন্তর্ভুক্ত করার অভিযোগ উঠে। এসব অভিযোগ স্থানীয় তদন্তে প্রমাণিত হওয়া জেলা প্রশাসক থেকে আইন অনুযায়ী ব্যবস্থা গ্রহণের সুপারিশ করা হয়। এই সুপারিশের প্রেক্ষিতে তার পদ থেকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

এছাড়াও কেন তার পদ থেকে তাকে স্থায়ী ভাবে বরখাস্ত করা হবে না, তা আগামী ১০কার্যদিবসের মধ্যে জেলা প্রশাসকের মাধ্যমে স্থানীয় সরকার বিভাগকে জানাতে বলা হয়েছে।

মন্তব্য করুন

Development by: webnewsdesign.com